গবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

গবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

শেয়ার করুন

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের প্রায় পাচ শতাধিক শিক্ষার্থী মহাসড়কের বাইশ মাইলে তিন দফা দাবিতে শান্তিপূর্ণভাবে তাদের আন্দোলন কর্মসূচি পালন করেছে। এ সময় বুধবার দুপুর ১টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের বাইশ মাইল নামক স্থানে দেড় ঘন্টা যাবৎ গাড়ি চলাচল বন্ধ ছিল।

তিন দফার অন্তর্ভুক্তির বিষয়গুলো ছিল বাইশ মাইলে স্পীড ব্রেকার, ওভারব্রীজ ও সড়কবাতির স্থাপনের মাধ্যমে অনবরত ঘটমান দূর্ঘটনা রোধ করা।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর রোববার বাইশ মাইলে  রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলের ধাক্কায়  দুর্ঘটনার কবলে পরে গুরুতর আহত হয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের তৃতীয় সেমিস্টারের ছাত্র সবুজ মিয়া।

এ সময়অন্য শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে স্থানীয় গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত চিকিৎসকরা জানান, সবুজের বুকের বাম পাশের হাড় ভেঙেছে। মাথায়ও সামান্য আঘাত রয়েছে। পরবর্তীতে তাকে পাশ্ববর্তী শেখ ফজিলাতুন্নেসা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।

পরে কর্তব্যরত চিকিৎসকরা মাথার করোটিতে আঘাত লেগে রক্তক্ষরণের চিহ্ন দেখে তাকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন এবং বর্তমানে সবুজ ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে চিকিৎসারত আছে।

ঘটনাস্থলে আশুলিয়া থানার ওসি মোঃ মহসিন কাদের পুলিশ ব্যাটেলিয়নসহ উপস্থিত হন এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ সময় শিক্ষার্থীরা পুলিশকে উপেক্ষা করে তাদের আন্দোলন সচল রাখে এবং ৭২ ঘন্টার মধ্যে তাদের দাবি মেনে নেয়ার আহ্ববান জানান। শিক্ষার্থীরা জানায় যে তাদের দাবি মেনে নেয়া না হলে এ আন্দোলন অব্যাহত থাকবে এবং তাদের দাবির স্মারকলিপি উপস্থাপন করে।

তবে  মো. মহসিন কাদের জানান- “আপনাদের দাবি যৌক্তিক। এ বিষয়ে আমরা আমাদের পক্ষ থেকে যা যা করণীয় সবই করবো।” এবং স্পীড ব্রেকারের বিষয়ে  আশ্বাস প্রদান করেন।

এ সময় ঢাকা আরিচা মহাসড়কের বাইশ মাইলের উভয় পাশে কয়েক কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়।