কুয়েটের ছাত্রলীগের সম্পাদকসহ চার শিক্ষার্থী আজীবন বহিষ্কার

কুয়েটের ছাত্রলীগের সম্পাদকসহ চার শিক্ষার্থী আজীবন বহিষ্কার

শেয়ার করুন

Kuet

খুলনা প্রতিনিধি।।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষক ড. মো. সেলিম হোসেনের রহস্যজনক মৃত্যুর ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিজানসহ চার শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

আজীবন বহিস্কার হওয়া অন্যরা হলেন, আবু হাসান আব্দুল কাইয়ুম, মো. কামরুজ্জামান রাজ্জাক, রিয়াজ খান নিলয়।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির করা সুপারিশ অনুযায়ী এসব সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কাজী সাজ্জাদ হোসেন সভায় সভাপতিত্ব করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও তথ্য শাখার মুখপাত্র রবিউল ইসলাম জানান, অভিযুক্ত চার শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। সাত শিক্ষার্থীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। তবে হলে তাঁরা কখনো থাকতে পারবেন না।

এদের মধ্যে একজনকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে। ২২ জনকে এক সেমিস্টার করে বহিষ্কার এবং অন্য ১০ জনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তবে শেষ ৩২ জনের শাস্তি এখনই কার্যকর হবে না। তাঁদের পর্যবেক্ষণে রাখা হবে এবং তাঁদের অভিভাবকদের কাছ থেকে লিখিত মুচলেকা নেওয়া হবে।

এর আগে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষক ড. সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগের ৪৪ নেতাকর্মী শোকজের জবাব দিয়েছেন।

আগের দিন মঙ্গলবার সকালে কুয়েটের ছাত্র শৃঙ্খলা কমিটির সভায় অভিযুক্ত ছাত্রলীগের ৪৪ নেতাকর্মী শোকজের উত্তর পর্যালোচনা করে বিভিন্ন সুপারিশ করা হয়। তবে কুয়েট কর্তৃপক্ষের ‘ধীরগতির কার্যক্রমে’ সন্তুষ্ট নয় ড. সেলিমের পরিবার।