ইউনিভার্সেল মেডিকেল কলেজের ৭ম ব্যাচের ভার্চুয়াল নবীন বরণ অনুষ্ঠিত

ইউনিভার্সেল মেডিকেল কলেজের ৭ম ব্যাচের ভার্চুয়াল নবীন বরণ অনুষ্ঠিত

শেয়ার করুন

UMC Orientation 2

২২ আগস্ট রবিবার সকাল ১০টায় রাজধানীর মহাখালীস্থ ইউনিভার্সেল মেডিকেল কলেজ ক্যাম্পাসে (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতালের একটি চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান) এর এমবিবিএস ৭ম ব্যাচের শিক্ষার্থীদের ভার্চুয়াল নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে যেখানে অনলাইন জুম প্ল্যাটফর্মের মাধ্যমে দেশ ও বিদেশের অতিথি, শিক্ষার্থী ও অভিভাবকগণ যুক্ত ছিলেন। কোভিড পরিস্থিতির কথা বিবেচনা করে কলেজ কর্তৃপক্ষ এবার অনলাইনে নবীন বরণ অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেয়।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এনামুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আলী নূর। প্রধান অতিথি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘চিকিৎসকগণ দেশের প্রথম সারির নাগরিক, তাই শিক্ষার্থীদের নিজেদের পড়াশোনার পাশাপাশি আচার-ব্যবহার এর দিকে বিশেষ লক্ষ্য রাখতে হবে। সেইসাথে পড়াশোনায় মনোযোগী হবার মাধ্যমে শিক্ষার্থীরা ভবিষ্যতে পরিপ‚র্ণ চিকিৎসক হিসেবে আত্মপ্রকাশ করে দেশ ও জনগণের সেবায় নিয়োজিত হবে বলে আমার বিশ্বাস ‘।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্ত্তী এবং হাসপাতালের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী দিলীপ কুমার পাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। এছাড়াও অনুষ্ঠানে মেডিকেল কলেজের শিক্ষক ও কর্মকর্তাগণ যুক্ত ছিলেন।

ভার্চুয়াল নবীন বরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা দেশ-বিদেশ থেকে যুক্ত হয়ে নিজেদের অনুভ‚তি প্রকাশ করেন।