খুলনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

খুলনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

শেয়ার করুন
খুলনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড
খুলনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর
যাবজ্জীবন কারাদন্ড

।।মো:আতিয়ার রহমান,খুলনা।।
খুলনায় মনিরা বেগম মিতাকে হত্যার দায়ে তার স্বামী মো. আব্দুল গফুর মালীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

আজ সোমবার (২৫ এপ্রিলি) দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আশরাফ উদ্দিন এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় গফুর মালী আদালতে উপস্থিত ছিলেন। তিনি ডুমুরিয়া উপজেলার বেতা গ্রাামের লিয়াকত মালীর ছেলে।খুলনা আদালতের বেঞ্চ সহকারী মো. আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।আদালত সূত্র জানায়, হত্যাকান্ডর ৮ বছর পূর্বে ইসলামি শরিয়া মোতাবেক গফুর মালীর সঙ্গে নিরালা প্রান্তিকার জামির হোসেনের কন্যা মনিরা বেগম মিতার বিয়ে হয়। এর মধ্যে এ দম্পত্তির একটি কন্যা সন্তান জন্ম নেয়। এরপর মেয়ে জানতে পারে স্বামী গফুর মালী মাগুরায় দ্বিতীয় বিয়ে করেছেন।

এ নিয়ে প্রায়ই কারণে ও অকারণে মিতাকে মারধর করতেন গফুর মালী।২০১০ সালের ২৬ সেপ্টেম্বর রাত ১০টার দিকে প্রতিদিনের ন্যায় ঘুমিয়ে পড়েন মিতা। ওইদিন রাত সাড়ে ৩টার দিকে গফুর মালী স্ত্রী মনিরা বেগম মিতাকে পূর্ব পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করেন।এ ব্যাপারে ওইদিনই নিহতের পিতা বাদী হয়ে ডুমুরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ৫ জানুয়ারি ডুমুরিয়া থানার এসআই শাহাজাহান আসামি আব্দুল গফুর মালীকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।