খুলনায় কোকেন মামলায় একজনের মৃত্যুদন্ড

খুলনায় কোকেন মামলায় একজনের মৃত্যুদন্ড

শেয়ার করুন

খুলনায় কোকেন মামলায় একজনের মৃত্যুদন্ড

।। মো:আতিয়ার রহমান,খুলনা ।।
খুলনায় চাঞ্চল্যকর কোকেন উদ্ধারের মামলায় একজনকে মৃত্যুদন্ড ও আরেক আসামীকে আমৃত্যু কারাদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। এই মামলায় আরও চার আসামীকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (০৭ অক্টোবর) দুপুর পৌনে একটায় খুলনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। ২০১৭ সালের রূপসা থানায় এই মামলার রায় ঘোষণার সময় ৬ আসামীই আদালতে উপস্থিত ছিলেন বলে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবি মোঃ এনামুল হক।
মামলার রায়ে আসামি বিকাশ চন্দ্র বিশ্বাসকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানা দিয়েছে আদালত। এছাড়া এই মামলায় সোহেল রানাকে আমৃত্যু কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা, আরিফুর রহমান ছগিরকে ১৫ বছর সশ্রম কারাদন্ড ও এক লাখ জরিমানা ও অনাদায়ে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং বিকাশ চন্দ্র মন্ডল, এসএম এরশাদ হোসেন ও ফজলুর রহমান ফকিরকে ১০ বছর করে সশ্রম কারাদন্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে।
মামলার বিবরনী থেকে জানা যায়, ২০১৭ সালের ১১ আগস্ট রাত পৌনে ১০ টার দিকে র‌্যাব-৬ এর খুলনার একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ময়লাপোতা মোড় থেকে সোহেল রানা নামের এক ব্যক্তিকে ২শ ৩০ গ্রাম কোকেনসহ আটক করে। পরে তার স্বীকারোক্তিতে গগনবাবু রোডের একটি বাড়ি থেকে কোকেন বিক্রির মূল হোতা আরিফুর রহমান ছগিরকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তার দেয়া তথ্য অনুযায়ী, দাকোপ উপজেলায় অভিযান চালিয়ে বিকাশ চন্দ্র মন্ডল ও ফজলুর রহমান ফকিরকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী টুটপাড়ায় অভিযান চালিয়ে এস এম এরশাদ আলীকে গ্রেপ্তার করা হয়। এরপর রূপসা উপজেলার রাজাপুর এলাকায় অভিযান চালিয়ে বিকাশ চন্দ্র বিশ্বাসকে গ্রেফতার করা হলে তিনটি কোকেনের প্যাকেট বের করে দেয় সে। যার মধ্যে দুই কেজি ২০ গ্রাম কোকেন পাওয়া যায়। সোয়া দুই কেজি কোকেনের মূল্য ২২ কেটি ৫০ লাখ টাকা।
র‌্যাব কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম বাদী হয়ে ছয় জনের নাম উল্লেখ করে রূপসা থানায় মাদক আইনে মামলা দায়ের করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত এ রায় প্রদান করে। মামলার রয়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবি মোঃ এনামুল হক। তবে আসামী ন্যায় বিচার পাননি বলে দাবি আসামী পক্ষের আইনজীবি আসাদুজ্জামান মিল্টনের।