খুলনার দুই হাসপাতালে ৪ জনের মৃত্যু

খুলনার দুই হাসপাতালে ৪ জনের মৃত্যু

শেয়ার করুন

।। মো:আতিয়ার রহমান,খুলনা ।।
খুলনার দুই হাসপাতালে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (০৫ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অব¯’ায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ৩ জন এবং শহীদ শেখ আবু নাসের হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। তবে খুলনা জেনারেল হাসপাতালে, খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে কারো মৃত্যু হয়নি। প্রসঙ্গত্ব, খুলনাতে গত ৯ জুলাই ২৭ জনের মৃত্যু হয়েছিল; যা ছিল এ পর্যন্ত খুলনায় সর্বো”চ মৃত্যুর রেকর্ড।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- নগরীর খালিশপুর এলাকার লাইলী বেগম (৭৫), চুয়াডাঙ্গার জীবননগরের নারায়নপুরের জাহিদা (৪০) ও মাদারীপুর সদরের বাবুল হাওলাদার (৬৫)। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১২৩ জন। যার মধ্যে রেড জোনে ৪৭ জন, ইয়ালো জোনে ৪৫ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৭ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১৫ জন।
খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে করোনায় একজনের মৃত্যু হয়েছে। তিনি হলেন নগরীর সোনাডাঙ্গা এলাকার মমতাজ বেগম (৫৫)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৯ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ৩ জন রোগী ভর্তি হয়। আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ২জন।
খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোন রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ২৯ জন, তার মধ্যে ১১ জন পুরুষ, আর ১৮ জন নারী। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৫ জন, আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১১ জন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬৫ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৯ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১০ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ৯ জন। গতকাল এ হাসপাতালে ৩৭ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে কোন রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৫৭জন। আইসিইউতে রয়েছেন ৭জন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৬ জন। গতকাল ২৩ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।অন্যদিকে, গতকাল বুধবার (০৪ আগস্ট) রাতে খুমেক পিসিআর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ৯৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে খুলনার ৮৪, বাগেরহাটের ৫, যশোরের ৩ এবং গোপালগঞ্জের দুইজনের করোনা পজেটিভ হয়।