সাভারে নির্বাচনী আচরণবিধি লংঘন, নৌকা প্রার্থীকে শোকজ

সাভারে নির্বাচনী আচরণবিধি লংঘন, নৌকা প্রার্থীকে শোকজ

শেয়ার করুন

265847708_265412868842511_655036397341065248_n

নাহিদ হাসান শুভ, সাভারঃ সাভারের বিরুলিয়া ইউনিয়নের নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান সুজনকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্বশরীরে উপস্থিত হয়ে কারন দর্শানোর জন্য বলা হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার বিরুলিয়া ও বনগাঁও ইউনিয়নের রিটার্নিং অফিসার মো. রাকিবুজ্জামান (রেনু) বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে তিনি গতকাল বৃহস্পতিবার তিনি আচরণবিধি লঙ্ঘন করেন বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান সুজন প্রতীক পাওয়ার পর থেকেই আচরণ বিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। গতকাল তিনি বিশাল মিছিল নিয়ে পুরো বিরুলিয়া ইউনিয়ন প্রদক্ষিন করেছেন। এর আগে ও তিনি আচরণ বিধির তোয়াক্কা না করে সমাবেশসহ বিভিন্ন ভাবে প্রচারণা চালিয়েছেন। বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তার নজরে আসলে তাকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এব্যাপারে রিটার্নিং অফিসার রাকিবুজ্জামান রেনু বলেন, সাইদুর রহমান সুজন গতকাল যে কার্যক্রম করেছেন তা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে করেছেন। বিভিন্ন ভিডিও ও গণমাধ্যমের সংবাদ প্রচারে বিষয়টি নজরে আসে। এরপর তাকে কারন দর্শনানো নোটিশ দেয়া হয়। স্বশরীরে উপস্থিত হয়ে কারন দর্শানোর জন্য বলা হয়েছে।

তার ব্যাখার উপর নির্ভর করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।