প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে কটূক্তি, ফরিদপুরে আইনজীবী আটক

প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে কটূক্তি, ফরিদপুরে আইনজীবী আটক

শেয়ার করুন

safe_image.php
ফরিদপুর প্রতিনিধি।।

জাতির জনক বঙ্গবন্ধু, তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর বোন শেখ রেহানা ও ফরিদপুর-৪ আসনের এমপি নিক্সন চৌধুরীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করার ঘটনায় শাহনেওয়াজ হাসান নামে এক আইনজীবীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত রাতে ফরিদপুরের ভাঙ্গা কোর্টপাড় এলাকা থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পুলিশ এ্যাড. শাহনেওয়াজ হাসানকে (৪০) আটক করে। আটক শাহনেওয়াজ ভাঙ্গা কোর্টে আইনজীবী হিসেবে কর্মরত রয়েছেন।

পুলিশ সুত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও এমপি নিক্সন চৌধুরীকে নিয়ে অশ্লীল মন্তব্য করে রাষ্ট্র বিরোধী অপরাধ করেছেন মর্মে তাকে আটক করা হয়। এঘটনায় এমপি নিক্সন চৌধুরীর কর্মী মেহেদী হাসান চন্দন বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলাটি করেন।
একটি ফেসবুক আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে তাদের ছবিদিয়ে ব্যাঙ্গ চিত্র বা কাটুন তৈরী করেন। এরপর সেখানে বিভিন্ন ধরনের অশ্লীল ভাষায় মন্তব্য করা হয়। সেই আইডি থেকে এ্যাডভোকেট শাহনেওয়াজ হাসান তার আইডিতে বিতর্কিত পোস্টটি শেয়ার করেন।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান  এস,এম হাবিবুর রহমান হাবিব জানান, বুধবার রাতে মেহেদী হাসান চন্দন নামের এক ব্যক্তি ফেসবুক আইডিতে জনৈক এ-ওয়ান নামের আইডিতে বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে ব্যাঙ্গ চিত্র ও কথপোকথন দেখতে পান।

বিষয়টি নিয়ে এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থকদের ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। বুধবার রাতেই ভাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেন মেহেদী হাসান চন্দন।
ফরিদপুরের ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিপ্লব জানান, এ ব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।