ছুটির দিনে পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

ছুটির দিনে পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

শেয়ার করুন

image

মানিকগঞ্জ প্রতিনিধি।।

অতিরিক্ত যানবাহনের চাপ, পন্টুন সংকট ও নদীর তীব্রস্রোতে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে।

শুক্রবার, (১০ সেপ্টেম্বর)সকালে , ঢাকা-পাটুরিয়া মহাসড়কের আরসিএল মোড় থেকে যাত্রীবাহী বাস ও মহাসড়কের নবগ্রাম বাসস্ট্যান্ড এলাকা থেকে ঘাট এলাকা পর্যন্ত ৩ কিঃমিঃ পণ্যবাহী ট্রাকের দীর্ঘ যানজট দেখা দেয়। এছাড়া ৫ নম্বর ফেরিঘাট এলাকায় ব্যক্তিগত গাড়ি প্রাইভেটকার, মাইক্রোবাস ও এম্বুল্যান্সের একই চিত্র দেখা গেছে। এতে নারী, শিশুসহ বাসের যাত্রী ও চালকদের অসহনীয় দুর্ভোগ পোহাতে হয়।

ফেরি সংশ্লিষ্টরা জানান, পাটুরিয়া- দৌলতদিয়া নৌ- রুটে ১৯ টি ফেরির মধ্যে আজ ১৭ টি ফেরি চলাচল করছে। অন্য ২ টি ফেরি যান্ত্রিক ত্রুটির কারনে মেরামতের জন্য ঘাটের ভাসমান কারখানায় পাঠানো হয়েছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্য্যালয়ের মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, মাওয়া ফেরিঘাট বন্ধ থাকায় পাটুরিয়ায় পণ্যবাহী ট্রাক পারাপারের চাপ বেড়ে গেছে আগের চেয়ে কয়েকগুণ বেশি। এছাড়া নদীতে তীব্রস্রোতের কারনে পারাপারে সময় বেশি লাগায় ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে।
তাছাড়া নদীতে বর্ষা মৌসুমে পানি বাড়া ও কমার কারনে পন্টুন ওঠা-নামানোর কাজ বেশির ভাগ সময় চলমান রাখতে হয়। যে কারনণ ঘাট ও পকেট সংকট থাকে।

এজন্য ঘাটে ফেরি লোড- আনলোডিংয়ে সময় বেশি ব্যয় হওয়ায় অপেক্ষমান যানবাহনের সংখ্যা বেড়ে যায়। তবে দুপুর ২ টার পর থেকে ঘাটে যানবাহনের চাপ কমতে শুরু করেছে বলে জানান এ কর্মকর্তা।