আশুলিয়ায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ

আশুলিয়ায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ

শেয়ার করুন

Ashulia।। নাহিদ হাসান শুভ, সাভার ।।

সাভারের আশুলিয়ায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শ্রমিকরা। শ্রমিকদের টার্গেট করে সন্ধ্যা ও ভোর বেলায় ছিনতাই করে আসছে গ্যাংটি।

শুক্রবার (১৪ জানুয়ারি) বেলা ১১ টার দিকে সিঅ্যান্ডবি আশুলিয়া বাইপাস সড়কের খেজুরবাগান স্ট্যান্ডে এই বিক্ষোভ ও মানববন্ধন করেন শ্রমিকরা।

এ সময় ভুক্তভোগীরা বলেন, খেজুরবাগান এলাকায় একটি কিশোর গ্যাং রয়েছে। যারা সংঘবদ্ধ হয়ে পোশাক শ্রমিকদের টার্গেট করে। তারা মোবাইল, টাকা-পয়সা সহ বাজার পর্যন্ত ছিনিয়ে নিয়ে যাচ্ছে। খেজুর বাগান এলাকার এম্বিশন পাবলিক স্কুল সংলগ্ন নির্জন একটি জায়গায় তারা প্রতিনিয়ত ছিনতাই করে আসছে। আমরা ছিনতাইকারীর যন্ত্রণায় অতিষ্ঠ।

ছিনতাইয়ের স্বীকার হওয়া এক নারী ভুক্তভোগী বলেন, আমরা বেতন তুলে ভয়ে বাসায় আসতে পারি না। মোবাইল নিয়ে চলাচল করতে পারি না। এমন আতঙ্ক নিয়ে চলাচল করা খুবই কষ্টদায়ক। আমরা এর প্রতিকার চাই।

মানববন্ধনে সভাপতিত্বের বক্তব্যে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন বলেন, এই খেজুর বাগান এলাকায় গত কয়েক মাসে শতাধিক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আমরা কোন দেশে বসবাস করছি, যে বাজার নিয়ে বাসায় যেতে ছিনতাই হয়ে যায়। দ্রুত এর প্রতিকার চাই। এই এলাকার একটি কিশোর গ্যাং শ্রমিকদের ঘুম হারাম করে দিয়েছে। আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।