৩৬ ঘণ্টা পর উত্তরের সঙ্গে দক্ষিণের ট্রেন চলাচল শুরু

৩৬ ঘণ্টা পর উত্তরের সঙ্গে দক্ষিণের ট্রেন চলাচল শুরু

শেয়ার করুন

মো. নাসির উদ্দিন, টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের পৌলি নদীর উপর রেল সেতুর ধ্বসে যাওয়া অংশের মেরামত কাজ শেষে পরীক্ষামুলক একটি ডেমো ট্রেন চলাচল করেছে। সোমবার বিকেল চারটার দিকে ক্ষতিগ্রস্থ অংশের মেরামত কাজ শেষ হয়। এরপর সেতুর উত্তর পাশে থাকা একটি পরীক্ষামুলক ট্রেন চলাচল করে। পরে ছয়টার দিকে নিয়মিত ট্রেন চলাচল শুরু হয়েছে।

রেলওয়ে পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী রমজান আলী জানান, পরীক্ষামুলক ট্রেন চলাচল শেষ হয়েছে এখন যত দ্রুত সম্ভর উত্তরবঙ্গ ও পশ্চিম অঞ্চলের সাথে সরাসরি ট্রেন চলাচল শুরু করা হবে।

রোববার সকাল ৬টায় পৌলী সেতুর এপ্রোচ ধ্বসে যায়। প্রায় ৩০ ফুট ধ্বসে যাওয়া অংশের মেরামত শুরু হয় দুপুর ১২ টা থেকে। মেরামত কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর আসা প্রকৌশলীরা দায়িত্ব পালন করছে।

উল্লেখ্য, এই রেল সড়কের টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশন হতে প্রায় ৫ কিলোমিটার দূরে পৌলী সেতুর উপর রোববার সকাল ছয়টার দিকে রেল সেতুর এপ্রোচ মাটি সরে যেতে দেখে স্থানীয়রা। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করে। এরপর স্থানীয় লোকজন লাল কাপড় টানিয়ে সতর্ক বার্তা প্রদর্শন করে। পরে তারা নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন।