হাল ছেড়ে না দেয়া একজন সারাবান তহুরা

হাল ছেড়ে না দেয়া একজন সারাবান তহুরা

শেয়ার করুন
এতো ঝড়ের মধ্যেও আমি হাল ছেড়ে দেইনি৷ বেঁচে থাকার এ লড়াই এ আপনাদের দোয়া এবং সাহায্য আমার খুব প্রয়োজন৷ আপনাদের দোয়ায় চিকিৎসা শেষ করে আমি আবার সুস্থ্য এবং স্বাভাবিক জীবনে ফিরতে চাই এবং পূরণ করতে চাই আমার স্বপ্নগুলো৷ আমি আপনাদের কারও সন্তানের মতো, কারও বোনের মতো৷ সবাই যার যার অবস্থান থেকে আমার জন্যে একটু চেষ্টা করুন৷ ক্যান্সার কে জয় করে সুস্থ্য এবং স্বাভাবিক জীবনে ফেরার জন্যে আমাকে সহযোগীতা করুন ৷
saraban
সারাবান তহুরা ছোঁয়াঃ যেখানে ভাবনাহীন একটি জীবনের স্বপ্ন সবাই দেখেন সেখানে আমার দিনের শুরু এবং শেষটা হয় পরবর্তী দিনের ঔষধের খরচটা কিভাবে সামলাবো তা নিয়ে। সবার কতো কতো প্লান কিন্তু আমি কেনো জানি শুধুমাত্র সুস্থ্য ভাবে বেঁচে থাকাকেই একমাত্র প্লান ভেবে এগিয়ে যাচ্ছি। প্রতিটি দিনই স্বপ্ন দেখি হয়তো আগামী কাল শরীরের এই তীব্র যন্ত্রনা ব্যাথা আর থাকবেনা। সেই আগামীকাল টা আমার আর আসে না। আমার প্রতিটি দিনই চিৎকার করে কাঁদতে ইচ্ছে করে এবং নিরবেই কাঁদি। সেই হৃদয়ের কান্নাটা কেউই কখনও দেখেন না আমার স্রস্টা ছাড়া।
গত বছর এই সময় টাতে লক ডাউনের মধ্যে বের হতে পারছি না, সদ্য সার্জারীর শেষে ড্রেসিং এর জন্যে হাসপাতাল এবং বাসা নামক ব্যাপার টির সাথে পাট চুকিয়ে অনিশ্চিত অসম্ভব ব্যায়বহুল চিকিৎসার খরচ এর ব্যাপারে ভাবনা ছিলো প্রতিদিনের নিত্যসঙ্গী। একইভাবে এই বছরে ২০২১ এ এসে এই একই সময়ে এই পেন্ডেমিক এ, এই লক ডাউন এ ভাবছি কিভাবে পরবর্তী পাঁচটি বছর এর প্রতিদিনের ওরাল কেমোথেরাপির খরচ যোগার করবো!
কোন সান্তনা, কোন নতুন স্বপ্ন আমাকে সত্যিকারের আবহমান জীবনের আশা দেখাতে পারেনি শুধুমাত্র সুস্থ্য ভাবে বেঁচে থাকার স্বপ্ন টাই দেখেছি। দুনিয়ার কোনও কিছুই আমার সুন্দর সুস্থ্য প্রাণচঞ্চল প্রাণবন্ত ভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখাকে প্রভাবিত করতে পারে নি। অন্যসকল স্বপ্নই আমার কাছে খুব ফিকে মনে হয়।
বহুবার মানুষের ভালবাসা দেখে শ্রদ্ধায় ভালবাসায় মাথাটা নিচু হয়েছে। বহুবার ভেবেছিলাম আর সামনে অগ্রসর হবোনা। কিন্তু এই সুন্দর পৃথিবীতে সুস্থ্য ভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখাটা কখনও বন্ধ করতে পারিনি।
আমি আমার মেডিসিন এর ডাক্তার পরিবর্তন করেছি। আমার সর্বশেষ রিপোর্ট বিবেচনা করে বোর্ড মিটিং এর মাধ্যমে ডাক্তারগন আমাকে ওরাল কেমোথেরাপির পরামর্শ দিয়েছেন। এর মাঝখানে যদি বড় রকমের কোনো নতুন সমস্যা না হয়, ডাক্তারের পরামর্শ অনুযায়ী আগামী ৫ বছর আমাকে এই কেমোথেরাপি টা কন্টিনিউ করতে হবে। কেমোথেরাপি টা প্রতিদিন ৪ (চার) টি করে Regorafenib তিন সপ্তাহ বা ২১ দিন খেতে হবে। তারপর ৭ দিন বন্ধ রেখে সাইকেল টা আবার শুরু করতে হয়। Regorafenib প্রতিটি টেবলেট এর মূল্য ৭০০ টাকা, এবং প্রতিদিন ৪(চার) টি করে ২৮০০ টাকা, যা ক্রয় করতে ২১ দিনের জন্য আমার প্রতি মাসে ৫৮৮০০ টাকার প্রয়োজন।
আমি আমার এই বেঁচে থাকার স্বপ্ন টাকে অব্যাহত রাখতে চাই।
এতো ঝড়ের মধ্যেও আমি হাল ছেড়ে দেইনি৷ বেঁচে থাকার এ লড়াই এ আপনাদের দোয়া এবং সাহায্য আমার খুব প্রয়োজন৷ আপনাদের দোয়ায় চিকিৎসা শেষ করে আমি আবার সুস্থ্য এবং স্বাভাবিক জীবনে ফিরতে চাই এবং পূরণ করতে চাই আমার স্বপ্নগুলো৷ আমি আপনাদের কারও সন্তানের মতো, কারও বোনের মতো৷ সবাই যার যার অবস্থান থেকে আমার জন্যে একটু চেষ্টা করুন৷ ক্যান্সার কে জয় করে সুস্থ্য এবং স্বাভাবিক জীবনে ফেরার জন্যে আমাকে সহযোগীতা করুন ৷ আমি সবার কাছে, যার যার অবস্থান থেকে আমাকে সাহায্যের জন্য এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছি। সবাই যার যার অবস্থান থেকে আমার জন্যে প্লীজ একটু এগিয়ে আসুন৷
সারাবান তহুরা ছোঁয়া’র সঙ্গে যোগাযোগ এর নম্বরঃ ০১৭৪৩৭৬৯৬৬৫