সুনামগঞ্জে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ২৬ জন গুলিবিদ্ধসহ আহত ৫০

সুনামগঞ্জে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ২৬ জন গুলিবিদ্ধসহ আহত ৫০

শেয়ার করুন

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জের দিরাইয়ে জমি-জমা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ২৬ জন গুলিবিদ্ধসহ ৫০ জন আহত হয়েছে। গুরুতর আহত ৪০ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার রাত ১২ টা থেকে শনিবার ভোর রাত পর্যন্ত কয়েক দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের রফিনগর গ্রামের আলী আকবর ও শাহেদ আলী’র সমর্থকদের মধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে শুক্রবার সন্ধায় প্রথমে দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রাত প্রায় ১২ টা থেকে কয়েক দফায় দুই পক্ষে সংঘর্ষ হয়। এসময় গুলাগুলি’র ঘটনাও ঘটে।

শুক্রবার রাতে দিরাই হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. মনি রানী তালুকদার জানান, রফিনগরের সংঘর্ষে আহতরা রাত পৌনে ৩ টা থেকে হাসপাতালে আসা শুরু হয় এবং সকাল পর্যন্ত ৪০ জনের নাম খাতায় এন্ট্রি হয়। আহতদের মধ্যে ২১ জনের শরীরে গুলি দেখে সঙ্গে সঙ্গে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অন্য আহতদের অবস্থাও আশংকাজনক হওয়ায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে’। তিনি জানান, আহতের সংখ্যা ৫০ ছাড়িয়ে যাবে। গুলিবিদ্ধের সংখ্যাও বাড়তে পারে। আহত অনেকেই হাসপাতালে এন্টি না করেই সিলেট চলে গেছেন।

এএসসি সার্কেল (দিরাই) মো. ছুরত আলম বলেন,‘জমি জমা নিয়ে দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। অনেকেই আহত হয়েছেন। আমরা ঘটনাস্থলের দিকে রওয়ানা দিচ্ছি। ঘটনাস্থলে যেয়ে বিস্তারিত জানানো যাবে’।