সাভারে বিভিন্ন দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

সাভারে বিভিন্ন দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

শেয়ার করুন

SAVAR

।। নাহিদ হাসান শুভ, সাভার ।।

সাভারে বাৎসরিক ইনক্রিমেন্ট, ছুটির টাকাসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করেছে একটি তৈরি পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা। এসময় দুই নিরাপত্তা কর্মীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে সাভার পৌরসভার উলাইল এলাকার প্রাইড গ্রুপের এইচআর টেক্সটাইল মিলস কারখানায় এঘটনা ঘটে।

শ্রমিকরা জানায়, আমাদের বাৎসরিক ইনক্রিমেন্ট, ছুটির টাকা, মাতৃকালিন ছুটিসহ বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত করেছে কারখানা কতৃপক্ষ। কারখানা কতৃপক্ষ আমাদের এসব সুবিধা দেই দিচ্ছি করে টালবাহানা করছেন। আমাদের ছুটির টাকা ঠিকঠাক পরিশোধ করছে না। এসব দাবি আদায়ের জন্য সবশেষ কর্মবিরতি পালন করতে বাধ্য হয়েছি।

আন্দোলনরত এক শ্রমিক বলেন, আমারা আমাদের ন্যায্য পাওনা বুঝিয়ে চাই। সঠিক সময়ে আইনগত পাওনাদি আদায় করতেও এখন আন্দোলন করতে হয়। এটা শ্রমিকদের জন্য অত্যন্ত দুঃখজনক। আমরা তো ফ্রি টাকা চাই না। আমরা আমাদের ন্যায্য পাওনা চাই। আমাদের টাকা আমাদের দিতে এতো টালবাহানা কেন? আমরা আমাদের পাওনাদি কিংবা দাবি না মানলে কর্মসূচি অব্যাহ রাখবো।

টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, অবিলম্বে শ্রমিকদের আইনগত দাবি মেনে নেওয়া উচিৎ। ন্যায্য পাওনার জন্য আন্দোলন করা অত্যন্ত দুঃখজনক।

এব্যাপারে প্রাইড গ্রুপের এইচআর টেক্সটাইল মিলস কারখানার অ্যাডমিন ম্যানেজার মনিরুলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন ব্যস্ত আছি। পরে ফোন করে বিস্তারিত জানানো হবে।