সাতক্ষীরায় বেঁড়িবাধ ভেঙে ছয়টি গ্রাম প্লাবিত

সাতক্ষীরায় বেঁড়িবাধ ভেঙে ছয়টি গ্রাম প্লাবিত

শেয়ার করুন

 
সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোলায় প্রবল জোয়ারের চাপে খোলপেটুয়া নদীর বেড়িবাধ ভেঙে ছয়টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে প্রায় এক হাজার পরিবার পানি বন্দী হয়ে পড়েছে এবং হাজার, হাজার বিঘা মৎস্যঘের ও ফসলি জমি তলিয়ে গেছে।

রোববার ভোর রাতে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রামের ৪ নং পোল্ডারের কাছে খোলপেটুয়া নদের প্রায় আড়াই’শ ফুট বেড়িবাধ নদীগর্ভে বিলীন হয়ে যায়। এতে প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলিয়া এবং শ্রীউলা ইউনিয়নের মাড়িয়ালা,হাজরাখালী, কলিমাখালী ও লাঙ্গলদাড়ি গ্রাম প্লাবিত হয়েছে।

স্থানীয় বাসিন্দা ওয়াজেদ গাজী, সঞ্জয় দাশ, জহুরুল ইসলাম ও ছাইফুল্লাহসহ একাধিক লোক জানান, বাধটি আগে থেকেই ঝুঁকিপূর্ণ ছিল। হঠাৎ জোয়ারে বাধটি নদী গর্ভে ধসে পড়ে। এতে ছয়টি গ্রামের  প্রায় এক হাজর পরিবার পানি বন্দী ও হাজার হাজার বিঘা মৎস্য ঘের এবং ফসলি জমি প্লাবিত হয়।

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান, কিছু দিন আগেও কোলার একটি জায়গায় বেড়িবাধ ভেঙ্গে কয়েকটি গ্রাম প্লাবিত হয়। তিনি আরো জানান, এবার তার পাশে আরও একটি অংশে বেড়িবাধ ভেঙ্গে তার ইউনিয়নের কোলা ও হিজলিয়া নামে দুটি গ্রাম প্লাবিত হয়েছে।

শ্রীউলা ইউনিয়নের চেয়ারম্যান আবু হেনা শাকিল জানান, পানি উন্নয়ন বোর্ডের গাফিলতি কারনে এখানে বার বার বেড়িবাধ ভেঙ্গে বিস্তির্ণ এলাকা প্লাবিত হচ্ছে। এতে তার ইউনিয়নের মাড়িয়ালা, হাজরাখালী, কলিমাখালী ও লাঙ্গলদাড়ি গ্রাম প্লাবিত হয়েছে।