সাতক্ষীরায় দুই হাজার সাংবাদিক নির্বাচনে পাস চেয়েছেন

সাতক্ষীরায় দুই হাজার সাংবাদিক নির্বাচনে পাস চেয়েছেন

শেয়ার করুন

সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে  ভোট দেখতে ও ভোট নিয়ে রিপোর্ট করতে চান সাতক্ষীরার দুই হাজারেরও বেশি  সাংবাদিক। তারা তাদের পরিচয়পত্র জমা দিয়েছেন রির্টার্নিং অফিসারের কার্যালয়ে। নির্বাচন কমিশনের পাস নেওয়ার প্রত্যাশায় তাদের অনেকেই এখন ধরনা দিচ্ছেন সংশ্লিষ্ট বিভাগে।

সাতক্ষীরার অনেক প্রবীন সাংবাদিক এমন তথ্য পেয়ে রীতিমতো চমকে  উঠেছেন। তারা প্রশ্ন তুলে বলেছেন এতো সাংবাদিক , এতো সংবাদ মাধ্যম কোথায়।
সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা পর্যায়ে প্রতিষ্ঠিত সাতক্ষীরা প্রেসক্লাবে রয়েছেন বিভিন্ন দৈনিক  ও  টিভির কর্মরত সাংবাদিক। তারা আবেদন করেছেন পাসের জন্য। এর পাশাপাশি আরও আবেদন করেছেন সাতক্ষীরার সাতটি  উপজেলা প্রেসক্লাব ও আঞ্চলিক প্রেসক্লাবের  সদস্যরা। এ ছাড়াও রয়েছে বিভিন্ন রিপোর্টার্স ক্লাব, রিপোর্টার্স ইউনিটি , রিপোর্টার্স  ইউনিট, সাংবাদিক সমিতি, সাংবাদিক সংস্থা, সাংবাদিক ক্লাব, অনলাইন প্রেসক্লাব , অনলাইন টিভি এবং অনলাইন নিউজ পোর্টাল।  আবেদনকারীদের মধ্যে আরও রয়েছেন অন এয়ার হয়নি এমন বেশ কয়েকটি টিভির সাংবাদিকও।
সাতক্ষীরার  সাংবাদিকরা বলছেন যাদের নাম দেখছি তাদের কখনও সাংবাদিকতায় দেখিনি, এমনকি তারা যেসব গণমাধ্যমের কথা উল্লেখ করে আবেদন করেছেন সেসব গণমাধ্যমের কথা আমরা আগে কখনো শুননি। তারা যেসব গনমাধ্যমের নাম বলছেন তার অনেক নামও  জানা ছিল না। কেবলমাত্র নির্বাচনের রিপোর্ট কাভার করার কথা বলে এতো সাংবাদিকের আমদানি কিভাবে হলো তা নিয়ে বিষ্ময় প্রকাশ করেছেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল  কালাম আজাদ। তিনি বলেন আমি সাতক্ষীরার এসব সাংবাদিকের অনেককে চিনিনা , তাদের নাম জানিনা । এমনকি তাদের গণমাধ্যমের নামও আমার জানা নেই।

কতজন সাংবাদিক পাসের জন্য আবেদন করেছেন জানতে চাইলে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায় বলেন এই সংখ্যা দুই হাজার মতো হতে পারে। তিনি বলেন কিছু লোক হঠাৎ পরিচয়পত্র ম্যানেজ করে জমা দিয়েছেন । আবেদন করলেও সবাই তো আর পাস পাবেন না বলে মন্তব্য করেন তিনি।