সাতক্ষীরার স্থানীয় পত্রিকায় এমপি বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে সমাবেশ

সাতক্ষীরার স্থানীয় পত্রিকায় এমপি বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে সমাবেশ

শেয়ার করুন

R 2

সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহম্মেদ রবির বিরুদ্ধে স্থানীয় দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্র পত্রিকায় সংবাদ  প্রকাশের প্রতিবাদে আওয়ামী লীগ প্রতিবাদ সমাবেশ করেছে। সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগ রোববার সাতক্ষীরা নিউ মার্কেট চত্বরে এই সমাবেশের আয়োজন করে। সমাবেশ থেকে সাতক্ষীরার স্থানীয় ওই দু’টি দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল চেয়ে আওয়ামী লীগ নেতারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন ‘ কাল থেকে সাতক্ষীরায় দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্রর অস্তিত্ব দেখতে চাই না। এই দুই পত্রিকার সম্পাদক আবুল কালাম আজাদ ও অধ্যক্ষ আবু আহমেদকে সাতক্ষীরা প্রেসক্লাব থেকে বহিস্কার করতে হবে। একই সাথে আরও ৬/৭ জন সাংবাদিক গডফাদারকেও দেখে নেওয়া হবে’।
রোববার সকাল থেকে প্রবল বৃস্টি উপেক্ষা করে জনতার ঢল নামতে থাকে সাতক্ষীরা নিউ মার্কেট এলাকায়। বেলা ১১ টা থেকে বেলা ১ টা পর্যন্ত সাতক্ষীরার প্রধান তিনটি সড়কে সব ধরনের যানবহন চলাচল বন্ধ করে এই প্রতিবাদ সমাবেশ করা হয়। অসংখ্য পথচারি এতে আটকা পড়ে।
প্রতিবাদ সমাবেশে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম শওকত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
সমাবেশের প্রধান অতিথি সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, খুলনার একটি পত্রিকার ডিক্লারেশন বাতিল করা হয়েছে। এ পত্রিকার সম্পাদক এখন জেলে রয়েছেন। তিনি জনসভায় আগতদের প্রশ্ন করেন  ‘্আপনারা কি সাতক্ষীরার পত্রদূত ও কালের চিত্রর ডিক্লারেশন বাতিল চান’। তিনি বলেন গুটি কয়েক মানুষ সাতক্ষীরার মানুষকে বোকা বানিয়ে জিম্মি করে রেখেছে। তারা গঠনমূলক কিছুই করে না। এসব গডফাদারকে সাতক্ষীরা থেকে নির্মুল করতে হবে।
সাতক্ষীরা শহরের চলমান গুড়পুকুরের মেলা ও বৃষ্টির  মধ্যে ব্যস্ততম এলাকার সব গাড়ি ও রাস্তার মুখ বন্ধ করে অস্বাভাবিক যানজটের মধ্যে আয়োজিত  সমাবেশে  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি আরো বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সাতক্ষীরা থেমে থাকবে না। এখানেও উন্নয়ন হচ্ছে , ঘরে ঘরে বিদ্যুৎ যাচ্ছে। গুটি কয়েক মানুষের জন্য সব মানুষ খারাপ থাকতে পারে না। তিনি দুর্বৃত্তদের হাতে নিহত ৭০ এর সাবেক গণপরিষদ পরিষদ সদস্য আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দিনকে নিজের সহযোদ্ধা উল্লেখ করে বলেন ‘তিনি গণবাহিনীতে যোগ দিয়েছিলেন। বঙ্গবন্ধুর সমালোচনা করে বক্তব্য দিয়েছিলেন’।
সমাবেশে অন্যান্য বক্তারা একই সুরে দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্রর ডিক্লারেশন বাতিল দাবি করেন।
সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক শেখ  হারুনার রশীদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈযদ ফিরোজ কামাল শুভ্র, শ্রমিক লীগ সভাপতি সাইফুল করিম সাবু,  যুবলীগ আহবায়ক আবদুল মান্নান, মহিলা লীগ সম্পাদক জোসনা আরা, পৌর আওয়ামী লীগ সভাপতি আবু সায়ীদ, সম্পাদক শাহাদাত হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগ সম্পাদক মো. শাহজাহান আলি, সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মোরশেদ, ডা. মনসুর আহমেদ,সাবেক বিশেষ পিপি অ্যাডভোকেট ফরিদা আক্তার বানু প্রমূখ।
উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হায়দর আলি তোতার বাড়ি থেকে নয় জুয়াড়িকে ৪৯ হাজার টাকা ও জুয়ার সরঞ্জামসহ আটক করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় হায়দর আলি তোতাকে দল থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।  সাতক্ষীরার দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্র পত্রিকায় এ সংক্রান্ত খবরে স্থানীয় সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির নাম  উল্লেখ করে বলা হয় ‘তোতা এমপি’র ফুপাতো ভাই’। আর এতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন সাংসদ রবি ও তার  অনুসারী আওয়ামী লীগের নেতাকর্মীরা। আর এরই প্রতিবাদে সদর উপজেলা আওয়ামী লীগ এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।