শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচী

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচী

শেয়ার করুন

IMG-20210815-WA0072।। আসাদুজ্জামান তালুকদার ।।

রবিবার (১৫ আগষ্ট)  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিনব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে দিনটিকে পালন করেছে।

বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ কর্মকর্তা এনামুল হক আরাফাত স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,
এ উপলক্ষে সকাল ৬ টায় কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতিতে নেত্রকোণা জেলা সদরের রাজুরবাজারস্থ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করা হয়।
এরপর সকাল ৯ টায় নেত্রকোণা জেলা সদরের মোক্তারপাড়াস্থ মুক্তমঞ্ছে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
IMG-20210815-WA0024
সকাল ১১ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে অনলাইন প্লাটফর্ম জুমে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা -কর্মচারীদের উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সভায় সভাপতিত্ব করেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিকউল্লাহ খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. সুব্রত কুমার আদিত্য। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রভাষক হাফসা আক্তার।
FB_IMG_1629015981637
সভাপতির বক্তব্যে উপাচার্য ড. রফিকউল্লাহ খান বলেন, “স্বাধীনতার মহান স্থপতি বাঙ্গালী জাতির পথপ্রদর্শক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা সম্ভব হলেও, তার আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি। বঙ্গবন্ধু ছিলেন স্বাধীন সোনার বাংলা বিনির্মানে স্বপ্নের রাজপুত্র।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব শুধু একজন সহধর্মিণীই নন, তিনিও বঙ্গবন্ধুর মতই একজন রাজনৈতিক জ্ঞানসম্পন্ন ব্যক্তিত্ব ছিলেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে কাজ করে যাচ্ছেন।”
 পরে তিনি ১৫ ই আগষ্টে সকল শহীদদের আত্মার শান্তি কামনা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য বলেন, ” হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ইতিহাসের একজন কালজয়ী মহানায়ক। তিনি একটি স্বাধীন দেশের জন্ম দিয়েছেন।”
এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ জাতির পিতার জীবনদর্শনের নানাদিক তুলে ধরেন।
সবশেষে ১৫ ই আগষ্টে সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।