শিবালয়ের যমুনা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনের ড্রেজার পাইপ ধ্বংস

শিবালয়ের যমুনা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনের ড্রেজার পাইপ ধ্বংস

শেয়ার করুন

received_433142981705322মানিকগঞ্জ প্রতিনিধি।।
মানিকগঞ্জের শিবালয়ে যমুনা নদীর তীরে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধা রাত পর্য়ন্ত তেওতা এলাকায় এ অভিযন পরিচালনা করেন শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা। এসময় সহস্রাধিক মিটার ড্রেজারের পাইপ ধ্বংস করা হয়। এ সকল ড্রেজারের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছে প্রশাসন।

জানা গেছে, শিবালয় উপজেলার তেওতা ইউনিয়নের যমুনা নদীর পারে বিভিন্ন স্পটে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেশ কয়েকটি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রয় করেছে স্থানীয়রা। এ সকল ড্রেজারের বিরুদ্ধে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এর অংশ হিসাবে আজ পাঁচটি ড্রেজারের কয়েক হাজার মিটার পাইপ ধ্বংস করা হয়। এসময় বালু ব্যবসায়িরা পালিয়ে যায়।

ইউএনও জেসমিন সুলতানা জানান, স্থানীয় কয়েকজন বালু ব্যবসায়ি সুয়োগ বুঝে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছিল। আমরা এদের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করে ড্রেজার পাইপ ও মেশিন ধ্বংস করেছি। এর অংশ হিসাবে আজকের অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছি আমরা। এ ব্যবসার সাথে জড়িত যে যতই প্রভাবশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। এ অভিযান অব্যাহত থাকবে বলেও ওই কর্মকর্তা উল্লেখ্য করেন।

অভিযানে শিবালয় উপজেলার নব যোগদানকারী সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাহবুবুল ইসলাম, আনসার সদস্যরা অংশ নেন।