শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার দুস্থদের মাঝে পানি সম্পদ উপমন্ত্রী’র ঈদ উপহার

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার দুস্থদের মাঝে পানি সম্পদ উপমন্ত্রী’র ঈদ উপহার

শেয়ার করুন

 

 Screenshot (26)


রোকনুজ্জামান পারভেজ, শরীয়তপুরঃ   করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে শরীয়তপুরে কর্মহীন দরিদ্র সাধারন মানুষের মাঝে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঈদ উপহারের শাড়ি লুঙ্গি নগদ টাকাসহ খাদ্য সহায়তা, সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামীলীগ ও শরীয়তপুর ২ আসনের সংসদ সদস্য পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, গত এক সপ্তাহ ধরে অব্যাহত রেখেছেন।

তিনি এক সপ্তাহে তার নির্বাচনী এলাকায়. দরিদ্র সাধারন মানুষের মাঝে বাংলাদেশ আওয়ামীলীগ ও তার মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন এর পক্ষ থেকে এ পর্যন্ত ১০ হাজারের অধিক মানুষকে সহায়তা করেছেন।

বাংলাদেশ আওয়ামীলীগ ও উপমন্ত্রীর মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন এবং তার ব্যক্তিগত উদ্দোগে এই মানবিক সহায়াতা প্রদানের অংশ হিসেবে পবিত্র ঈদুল ফিতরের এক দিন আগে, আজ বৃহস্পতিবার দুপুরে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার দুর্গম চরা র চরভাগা ও কাঁচিকাটা ইউনিয়নের ৫ শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। তিনি পায়ে হেটে ও নদী পথে টলারে করে দুর্গম চরা লের মানুষের কাছে গিয়ে ঈদ সামগ্রী সেমাই চিনি চাল ডাল তেল ইত্যাদির ৫শত প্যাকেট এবং শাড়ি, লুঙ্গি ও নগদ ৫০ হাজার টাকার বিতরণ করেন। এতে নদী ভাঙন কবলিত দরিদ্র মানুষেরা সন্তুষ্টি প্রকাশ করেন। তারা মহান আল্লাহর কাছে ঈদপূর্ব মুহুর্তে সহায়তা পেয়ে শুকরিয়া আদায় করে দোয়া করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপির জন্য।

এ সময় তাঁর সহধর্মিনী তাহমিনা খাতুন শিলু, সখিপুর থানা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।

পদ্মা নদীর দুর্গম চরে এই মানবিক সহায়তা প্রদান করতে এসে উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেন, নদী ভাঙন কবলিত মানুষের পাশে এসেছি। এর আগেও তাদের সহায়তা করেছি। আমরা প্রতিটি ইউনিয়নেই গিয়ে সহায়তা পৌছে দিচ্ছি।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়ে এবং দেশ বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জন্য আর্শিবাদ। ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়। মহান আল্লাহর অশেষ রহমতে সেদিন তার ২ কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রানে বেচে যায়। আল্লাহ এই দুই জননেত্রীকে বাচিয়ে রেখেছেন বাংলাদেশের মানুষকে সেবা করার জন্যই। তিনি ৮১ সালে বাংলাদেশে এসে বঙ্গবন্ধুর বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সেবা করে যাচ্ছেন। আর আমরা আওয়ামীলীগের নেতাকর্মিরা তার কর্মি হিসেবে দেশ ও জনসেবার কাজ অব্যাহত রাখবো।

https://youtu.be/lpIB4s8qXR4