লক্ষ্মীপুরে কলেজ ছাত্রীর রহস্যজনক মৃত্যু: বিক্ষোভ, মানববন্ধন

লক্ষ্মীপুরে কলেজ ছাত্রীর রহস্যজনক মৃত্যু: বিক্ষোভ, মানববন্ধন

শেয়ার করুন

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে জামিলা রহমান জুমু (১৮) নামের এক কলেজছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। সোমবার বিকালে পৌর শহরের লেংড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। জুমু ওই এলাকার মশিউর রহমানের সৎ মেয়ে। সেই রায়পুর রেসিডিয়ান স্কুল এন্ড কলেজের প্রথম বর্ষের ছাত্রী । এদিকে সন্ধ্যায় পারিবারিক নির্যাতনের ফলেই ছাত্রী জুমুর মৃত্যু হয়েছে দাবি করে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করে বিচারের দাবি জানান।

জানা যায়, নিহত জুমুর মা নাছিমা আক্তার তাঁর দুই মেয়েকে নিয়ে আগের সংসার থেকে অভিমান করে চলে আসে। পরে জুমুর মা তাঁর দুই মেয়ের অমতে দ্বিতীয় বিয়ে করে মেয়েদের নিয়ে মশিউর রহমানের ঘরে সংসার করেন। এতে প্রায় সময় এসব বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। সম্প্রতি জুমুর বড় বোন মায়ের উপর অভিমান করেন আত্মহত্যা করে। বড় বোনকে নিয়ে জুমু প্রতিবাদ করলে তাঁকেও প্রায় সময় মারধর করা হতো। সোমবার দুপুরে জুমু মায়ের সাথে বড় বোনের মৃত্যু নিয়ে কথা কাটাকাটি করলে তাঁকে মারধর করে। পরে জুমু ফাঁস দিয়ে আত্মহত্যা করে বলে জানায় জুমুর মা । তবে তার এই মৃত্যু রহস্যজনক বলে  এলাকাবাসীর মধ্যে ব্যাপক গুηন সৃষ্টি হয়েছে।

নিহত কলেজ ছাত্রী জুমুর নানা গোলাম হায়দর, জানান জুমুর বড় বোনকেও তাঁর মা হত্যা করে। এ ঘটনার সাক্ষী ছিল জুমু । তাই তাকে কারো সাথে মিসতে দিতো না তাঁর মা। সোমবার দুপুরে বোনের হত্যা নিয়ে মায়ের সাথে কথা কাটাকাটি হয়। এসময় জুমুর মা তাঁকে শ্বাসরোধ করে হত্যা করে আত্মহত্যা বলে প্রচার করে। আমরা এ হত্যার সঠিক বিচার চাই।

এ ব্যাপারে রায়পুর থানার ওসি একেএম আজিজুর রহমান মিয়া বলেন, পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এঘটনায় থানা একটি অপমৃত্যুর মামলা হয়েছে। এটি হত্যা না আত্মহত্যা ময়নাতদন্তের প্রতিবেদন আসলে জানা যাবে।