লকডাউনে চন্দ্রা থেকে দূরপাল্লার পথে মোটরসাইকেলে যাত্রা

লকডাউনে চন্দ্রা থেকে দূরপাল্লার পথে মোটরসাইকেলে যাত্রা

শেয়ার করুন
Kaliakoir2
ছবি-এটিএন টাইমস
।। সালাহ উদ্দিন সৈকত,কালিয়াকৈর,গাজীপুর ।।
গাজীপুর শিল্পাঞ্চল এলাকা।এখানে কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন। বিধিনিষেধের আওতাভুক্ত পরিবহন ছাড়া অন্য কোনো পরিবহন চেক পোস্ট পার হতে না পারলেও অবাধে চলছে মোটরসাইকেল।
শুক্রবার (২৫ জুন) সকালে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড়ে গিয়ে দেখা যায়,অন্য কোনো পরিবহন না থাকলেও ঠিকই চলছে মোটরসাইকেল। এসকল মোটরসাইকেলে যাত্রীদের থেকে হাতিয়ে নিচ্ছে কয়েকগুণ বেশি ভাড়া।তবুও যাত্রীরা ঝুঁকি নিয়ে এসব মোটরসাইকেলে বাড়ি ফিরছেন।
গাজীপুরের মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট।পুলিশি তৎপরতা সত্ত্বেও বিভিন্ন অজুহাতে মোটরসাইকেল ভাড়া করে ছুটে চলছেন উত্তরবঙ্গের যাত্রীরা।
মোটরসাইকেল চালক মিঠু বলেন, ‘আমি পেশায় একজন ইলেক্ট্রিশিয়ান।লকডাউনে হাতে কাজ নেই। তাই পার্ট টাইম হিসেবে মোটরসাইকেল নিয়ে বেড়িয়েছি।আমি টাঙ্গাইল ও সিরাজগঞ্জ পর্যন্ত সার্ভিস দিচ্ছি।এ জন্য আমি একজন হলে ১ হাজার কখনো চাহিদা অনুযায়ী এর থেকেও বেশি নেই।তবে দুজন গেলে ৫৫০ টাকা করে নিচ্ছি।’
পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে যাওয়ার জন্য সফিপুর এলাকা থেকে এসেছে খায়রুল ইসলাম। অটোরিকশায় এসেছেন চন্দ্রা পর্যন্ত।রাস্তায় পরিবহন না থাকায় মোটরসাইকেল তার একমাত্র অবলম্বন।খায়রুল ইসলাম বলেন,আমি লকডাউনে কয়েকবার গিয়েছি মোটরসাইকেলে।অন্তত মোটরসাইকেলে সিরাজগঞ্জ পর্যন্ত যাই। ঐ খানে লকডাউন নেই তাই বাকিটা পথ ভালোভাবেই যেতে পারবো।’
সালনা-কোনাবাড়ি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন,”মোটরসাইকেলে যাত্রী পরিবহন সেবার সুযোগ থাকলেও এখন নিষিদ্ধ। কিন্তু এসকল মোটরসাইকেল চালকেরা বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে চেকপোস্ট অতিক্রম করছে। যার কারণে কিছু করা যাচ্ছে না৷বর্তমানে মহাসড়ক কিংবা চেকপোস্ট এরিয়া দিয়ে এদের যাওয়ার সুযোগ নেই।”