রাঙ্গামাটিকে পর্যটন শহর গড়তে শতকোটি টাকার প্রকল্প

রাঙ্গামাটিকে পর্যটন শহর গড়তে শতকোটি টাকার প্রকল্প

শেয়ার করুন

pic-26-09-16-0001রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটিকে আধুনিক পর্যটন শহরে গড়ে তুলতে একশ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হবে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে ইতোমধ্যে এ প্রকল্প বাস্তবায়নের লক্ষে মাষ্টার প্লান তৈরীর কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আজ সোমবার রাঙ্গামাটি জেলা পরিষদে আয়োজিত এক সংবাদ সন্মেলনে জেলা পরিষদ চেয়ারম্যান এ কথা বলেন।

তিনি বলেন, ২০১৪ সালে সরকার পার্বত্য শান্তিচুক্তি অনুযায়ী পর্যটন বিভাগকে জেলা পরিষদের নিকট হস্তান্তন করেছে। জেলা পরিষদ রাঙ্গামাটিকে পর্যটন নগরীতে পরিণত করতে এ বছর থেকে কাজ শুরু করেছে। ইতিমধ্যে মাষ্টার প্লান তৈরীর জন্য কনসালটেনসী ফান্ড নিয়োগ দেয়া হয়েছে। ডিসেম্বর নাগাদ মাষ্টার প্লান তৈরীর কাজ শেষ হবে বলে জানান তিনি।

সংবাদ সন্মেলনে জানানো হয়, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস পালন উপলক্ষে রাঙ্গামাটিতে মোটর র‌্যালী, পিঠা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফানুস উড়ানোর কর্মসূচী নিয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে জেলা পরিষদ মুখ্য নিবার্হী কর্মকর্তা এস এম জাকির হোসেন, জেলা পরিষদ সদস্য ও পর্যটন বিষয়ক আহবায়ক অমিত চাকমা রাজু, নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সাদেক আহমদসহ রাঙ্গামাটির কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।