যৌতুক না পেয়ে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ

যৌতুক না পেয়ে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ

শেয়ার করুন

লক্ষ্মীপুর প্রতিনিধি:

যৌতুক না পেয়ে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরলক্ষী এলাকায় গৃহবধূকে জোসনা আক্তারকে শ্বাসরোধ করে হত্যার করার অভিযোগ উঠেছে স্বামী দুলাল আকন্দের বিরুদ্ধে। ঘটনার পর থেকে স্বামী দুলাল আকন্দ পলাতক রয়েছে।

মঙ্গলবার দুপুরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। পারিবারিক কলহের জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছে পুলিশ।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, বিয়ের পর থেকে জোসনা আক্তারকে যৌতুকের জন্য চাপ দিয়ে আসছে স্বামী দুলাল আকন্দ ও তার পরিবার। এ নিয়ে প্রায় স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবেধ লেগেই থাকত। সোমবার রাতে একই দাবীতে স্বামী দুলাল আকন্দের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে গৃহবধূ জোসনা আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে তার লাশ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা করছে বলে এলাকায় প্রচারণা চালায় স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।

যৌতুক না পেয়ে পরিকল্পিতভাবে জোসনা আক্তারকে হত্যা করা হয়েছে বলে দাবী করেন নিহতের স্বজনরা। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হত্যা না আত্মহত্যা সেটাও এখন নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।