যৌতুকের জন্য মধ্যযুগীয় বর্বরতার শিকার দুই সন্তানের মা

যৌতুকের জন্য মধ্যযুগীয় বর্বরতার শিকার দুই সন্তানের মা

শেয়ার করুন

কুমিল্লাকুমিল্লা প্রতিনিধি :

যৌতুকের টাকা দিতে না পারায়, মধ্যযুগীয় বর্বরতার শিকার হয়েছেন কুমিল্লার দুই সন্তানের মা, মানসুরা আক্তার। স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনের শিকার হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। সুস্থভাবে তার বেঁচে থাকা নিয়েই দেখা দিয়েছে অনিশ্চয়তা।

কুমিল্লার বরুড়া উপজেলার কাছিয়া পুকুরিয়া গ্রামের আহসান উল্লাহ মুন্সীর মেয়ে মানসুরা আক্তার। ৬ বছর আগে মানসুরার বিয়ে হয় চাঁদপুর জেলার রঘুরামপুর গ্রামের অহিদুর রহমান পাটোয়রীর ছেলে জোবায়ের হোসেন পাটোয়ারীর সঙ্গে। জোবায়ের ঢাকার গুলশানের একটি হোটেলে কাজ করতেন। তাদের দুই সন্তান। ছেলে বায়েজীদ হোসেন এবং মেয়ে তাসনুভা আক্তার জামিলা। ..

বিয়ের পর থেকেই ধার হিসেবে বেশ কয়েকবার স্বামী জোবায়ের মানসুরার পরিবারের কাছ থেকে টাকা নিলেও তা ফিরিয়ে দেয়নি। উল্টো মানসুরাকে আরো টাকা এনে দেয়ার জন্য চাপ দেয়া হয়। যৌতুকের দাবিতে প্রায়ই তার ওপর চালানো হয় অমানুষিক নির্যাতন, অভিযোগ তার মা দেলোয়ারা বেগমের।

যৌতুক না পেয়ে গত সোমবার বিকেলে আঘাত করা হয় মানসুরার মাথায়। সে অচেতন হয়ে পড়লে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন তার পায়ের পাতা ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলে। পায়ের আঙুলের মাঝখানে ছিদ্র করে পাশবিক নির্যাতন চালায়। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায় এখন মৃত্যুযন্ত্রণায় কাতরাচ্ছে মনসুরা।

চিকিৎসকরাও বলছেন, জীবন সঙ্কটে রয়েছে দরিদ্র পরিবারের মেয়ে মনসুরা।