যেখানে সংঘাত সেখানেই নড়াইল পুলিশের প্রতিরোধ

যেখানে সংঘাত সেখানেই নড়াইল পুলিশের প্রতিরোধ

শেয়ার করুন

narail


কার্ত্তিক দাস, নড়াইলঃ যেখানে সংঘাত সেখানেই প্রতিরোধ। নড়াইল পুলিশ সুপারের এমন নির্দেশ পাবার পর পুলিশ জেলার বিভিন্ন এলাকায় সংঘটিত এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করছে সংঘর্ষে ব্যবহৃত দেশীয় অস্ত্রশস্ত্র।
শুক্রবার (৩০এপ্রিল) রোজা রমজানের দিন উপেক্ষা করে নড়াইল পুলিশ সারাদিন লোহাগড়া থানার লাহুড়িয়া ইউনিয়নের দীননাথ পাড়ায় অভিযান চালিয়ে ঢাল,সড়কি,ভেলা,রাম দা,গাছি দাসহ কাইজায় ব্যবহৃত প্রায় ৫০টি দেশীয় অস্ত্র শস্ত্র উদ্ধার করে। এ সময় সংঘর্ষে জড়িত থাকার সন্দেহে ৪ জনকে আটক করে। আটককৃতরা হলো দীননাথ পাড়ার কফিল উদ্দীনের ছেলে সুরুজ মোল্লা(৬৫),মৃত ছলেমান মোল্লার ছেলে দুলাল মোল্লা(৫০),মৃত মোকাদ্দেস শেখের ছেলে সাইফার শেখ (৬০),মো.রোকন কাজীর ছেলে উতার কাজী (৬০)।
পুলিশ সুপার প্রবীর কুমার রায় (পিপিএম বার)এটিএন টাইমসকে বলেন,লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিয়নের দীননাথ পাড়াসহ বেশ কয়েকটি পাড়া কাইজা প্রবণ এলাকা। গ্রাম্য আধিপত্ত্য বিস্তার এবং নিজেদের অসামাজিক মর্যাদা বৃদ্ধি করতে তুচ্ছ ঘটনায় এলাকার মানুষ সংঘর্ষে লিপ্ত হয়। তিনি বলেন, ইউনিয়নের পাশেই মাগুরা জেলা। এখানকার মানুষ ছোট ব্যাপারে মারামারি করে পাশের জেলায় গাঢাকা দেয়। পরে একগাদা মানুষের নাম দিয়ে থানায় মামলা করে। সেই পরিস্থিতি থেকে উত্তোরণে এবং এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে খন থেকে প্রতিদিন পুলিশের সাড়াসি অভিযান অব্যাহত থাকবে। অভিযানে ১৮টি ঢাল,২২টি সড়কি,৪টি ভেলা উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃত চার জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।