যাত্রী দুর্ভোগের কুমিল্লা রেলস্টেশন

যাত্রী দুর্ভোগের কুমিল্লা রেলস্টেশন

শেয়ার করুন

Comilla Railway Station pic 1

কুমিল্লা প্রতিনিধি:

প্লাটফর্মের ছোট ছোট গর্ত, যাত্রীছাউনির ছাদ ফুটো হয়ে বৃষ্টির পানি পড়া, দেওয়ালের প্লাস্টারের রং খসে পড়া, টয়লেট, বিশ্রামাগার সংকট, প্লাটফরম অপরিছিন্নসহ নানা সমস্যায় পড়েছে কুমিল্লা রেলওয়ে স্টেশন। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, সাড়ে ১৪শত ফিট দৈর্ঘ্য স্টেশন প্লাটফরমটি ছোট ছোট গর্তে একাকার, যাত্রীছাউনির টিন ফুটো হয়ে বৃষ্টির পানি পড়ছে। একটু বৃষ্টিতেই সমগ্র প্লাটফরম পানিতে ভিজে যায়। এতে প্লাটফরমে অপেক্ষমান যাত্রীরাও ভিজতে থাকেন।

সূত্রমতে, কুমিল্লার এই প্লাটফরমটি ২০১১-১২ অর্থবছরে ৩৮ লক্ষ টাকা ব্যয়ে সেতু বিল্ডার্স নামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান আধুনিকীকরণের কাজ করে। রেলওয়ের বিভিন্ন কর্মকর্তাদের দাবি প্লাটফরমের কাজ পরিপূর্ণ না হওয়াই খুব অল্প সময়ের মধ্যে ভাঙ্গন ও গর্তের সৃষ্টি হয়।

Comilla Railway Station pic 2

এ বিষয়ে ঠিকাদার মো. নুরুজ্জামান জানান, চার বছর আগে ৩৮ লক্ষ টাকা ব্যয়ে প্লাটফর্মের সংস্কার কাজটি করেছি। লোহার টলি চলাচলে এবং লোহা জাতীয় মাল লোড-আনলোড করায় রেল স্টেশনটির এ দশা।

এদিকে প্লাটফর্মটির যাত্রী ছাউনি নিন্মমানের হওয়াতে ছাদ ফুটো হয়ে বৃষ্টি পড়ে। এমনকি ভবনের দেওয়ালে রং করার পর ৩ সপ্তাহ না যেতেই খসে পড়ছে প্লাস্টার ও রং। প্লাটফরম অপরিছিন্ন, টয়লেটে দুর্গন্ধ, বিশ্রামাগার সংকট।

কুমিল্লা-সিলেটগামী ট্রেনযাত্রী জাহিদ হোসেন বলেন, এ স্টেশন থেকে আমরা প্রায় ট্রেনে যাতায়াত করি। কিন্তু প্লাটফর্মে যাত্রীদের বসার কোনো ভালো ব্যবস্থা নেই। দীর্ঘদিন যাবৎ প্লাটফর্মটি খানাখন্দে ভরা, বৃষ্টি এলে ঝরঝর করে ছাউনি দিয়ে পানি পড়ে। ভালো কোনো টয়লেটের ব্যবস্থা নেই। সব মিলে এখানে যাত্রী সেবার কোনো মান নেই বললেই চলে।

এর সত্যতা স্বীকার করে স্টেশন মাস্টার সফিকুর রহমান বলেন, এই স্টেশনের নানা সমস্যা নিয়ে উর্ধ্বতন কর্মকর্তার কাছে লিখিত দিয়েছি। শিগগীরই এ বিষয়ে জানা যাবে।