ভারতে পাচারকালে সাতক্ষীরার সীমান্ত থেকে ১ কেজি স্বর্ণের বারসহ একজন আটক

ভারতে পাচারকালে সাতক্ষীরার সীমান্ত থেকে ১ কেজি স্বর্ণের বারসহ একজন আটক

শেয়ার করুন

ভারতে পাচারকালে সাতক্ষীরার তলুইগাছা সীমান্ত থেকে প্রায় ১ কেজি ওজনের ৮ পিস স্বর্ণের বারসহ আটক-১, যার মূল্য ৫৮ লাখ ৪০ হাজার টাকা

Satkhira_ Smuggler_ Arrest_Gold

।। সাতক্ষীরা প্রতিনিধি ।।
ভারতে পাচারকালে সাতক্ষীরার তলুইগাছা সীমান্ত থেকে প্রায় ১ কেজি ওজনের ৮ পিস স্বর্ণের বারসহ এক চোরাকাবারীকে আটক করেছে বিজিবি। রোববার সকালে সদর উপজেলার তলুইগাছা সীমান্তের ভবানীপুর ঋষিপাড়া এলাকা থেকে উক্ত স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ৫৮ লাখ ৪০ হাজার টাকা।
আটক স্বর্ণ চোরাকারবারীর নাম বিল্লাল হোসেন (৩৭)। তিনি সদর উপজেলার উত্তর তলুইগাছা গ্রামের মৃত আমীর আলী সরদারের ছেলে।
বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আল মাহমুদ দুপুর আড়াই টায় এক প্রেস ব্রিফিং-এ সাংবাদিকদের জানান, ভারতে সোনার একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তলুইগাছা বিওপির টহল কমান্ডার নায়েক আহসান হাবীবের নেতৃত্বে টহলরত বিজিবি সদস্যরা সীমান্তের মেইন পিলার ১২ ও সাব পিলার ৪ এর কাছাকাছি এলাকায় অভিযান চালায়। এ সময় বিজিবি সদস্যরা সেখানকার ভবানীপুর ঋষিপাড়া এলাকা থেকে বিল্লাল হোসেন নামের এক স্বর্ণ চোরাকারবারীকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে কোমরে লুঙ্গির ভাজে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৮ পিস স্বর্ণের বার জব্দ করে। যার ওজন ৮০ ভরি ( ৯৩৩.১২ গ্রাম) বলে বিজিবির এই কর্মকর্তা জানান। তিনি আরো জানান, জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ৫৮ লাখ ৪০ হাজার টাকা। প্রেসব্রিফিংকালে আরো উপস্থিত ছিলেন, বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের উপ-অধিনায়ক মেজর রেজা, সহকারী পরিচালক মাসুদ প্রমুখ।