ভারতের বসিরহাটে সড়ক অবরোধ করায় বন্ধ আমদানি-রপ্তানি

ভারতের বসিরহাটে সড়ক অবরোধ করায় বন্ধ আমদানি-রপ্তানি

শেয়ার করুন

Vomra Pictureএম কামরুজ্জামান, সাতক্ষীরা:

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের বিপরীতে ভারতের বসিরহাট লরিমালিক সমিতি সড়ক অবরোধ করার কারণে বন্ধ রয়েছে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।

বৃহস্পতিবার সকাল থেকে অর্ধশতাধিক আমদানী পন্য বাহী ট্রাক ভারত থেকে ভোমরা স্থল বন্দরে প্রবেশ করার পর বন্ধ হয়ে যায় দু দেশের আমদানী-রপ্তানী কার্যক্রম। এর ফলে সড়কে আমদানী-রপ্তানী পন্য বাহি ট্রাকের লাইন পড়ে গেছে।

ভেমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান,  ভোমরা স্থল বন্দরের বিপরীতে ভারতের বসিরহাট লরিমালিক সমিতি সে দেশের সড়কে চাঁদাবাজি বন্ধের দাবীতে তারা বসিরহাট ব্রিজের কাছে সড়ক অবরোধ করায় বন্ধ রয়েছে দু’দেশের আমদানী-রপ্তানী কার্যক্রম। তিনি আরো জানান, বিষয়টি নিয়ে সে দেশের সিএন্ডএফ এ্যাসোসিয়েশন, লরি মালিক সমিতি ও প্রশাসনের লোকজসহ বন্দর সংশ্লিষ্টরা বিষয়টি নিষ্পত্তির জন্য জরুরি মিটিংএ বসেছেন। বিষয়টি নিষ্পত্তি হলে আবারও আমদানী-রপ্তানী কার্যক্রম স্বাভাবিক হবে।

ভেমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু বিষয়টি নিশ্চিত করে জানান, আশাকরা যায় বিষয়টি দ্রুত নিষ্পত্তি হবে। আর নিষ্পত্তি হলেই আবারও আমদানী-রপ্তানী কার্যক্রম স্বাভাবিক হবে এবং কর্মচাঞ্চল্য ফিরে আসবে বন্দর ব্যবহারকারীদের মাঝে।