বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়: হানিফ

বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়: হানিফ

শেয়ার করুন

445কুষ্টিয়া প্রতিনিধি :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, মির্জা ফখরুলের স্মরণ থাকা উচিত যে ২০০৩ সালে আওয়ামী লীগের কর্মসূচীকে কেন্দ্র করে বিনা কারণে ৯০হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছিল। গত দশ বছরেও বিএনপির ৯০ হাজার নেতা-কর্মীকে কারাগারে যেতে হয়েছে এমন কোন নজির নেই। এ সময় হানিফ প্রশ্ন ছুড়ে বলেন, বিএনপি রাজনৈতিক কর্মকাণ্ডের নাম করে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে। সে সমস্ত কর্মকাণ্ডের জন্য কি মামলা ও বিচার হবে না?

রোববার দুপুরে শহরের সৈয়দ মাছ উদ রুমী কলেজ মাঠ প্রাঙ্গণে অভিভাবক ও সুধী সমাবেশ যোগ দেয়ার আগে ‘বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে রাখার জন্য সরকার গায়েবী মামলা করছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, অপরাধ করলে আইনের আওতায় এনে তার বিচার হবে এটাই স্বাভাবিক। বিএনপি যদি আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয় তাহলে তারা আইন নিয়ে কথা বলতেই পারে।

তিনি বলেন, বিএনপির কর্মকাণ্ড দেখে মনে হয় তাদের জন্য এমন একটা রাজত্ব তৈরি করা দরকার যেটাকে বলা হবে মগের মুল্লুক। যার যা খুশি করে যাবে কেউ কিছু বলতে পারবে না, কেউ কিছু করতে পারবে না। তিনি আরো বলেন, বাংলাদেশে আইন সকলের জন্য সমান। অপরাধ যেই করুক সে যত বড়ই নেতা হোক তাকে আইনের আওতায় আনতেই হবে।

এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক হোসেনসহ অভিভাবক ও সুধিজনরা উপস্থিত ছিলেন।