বান্দরবানে চাঞ্চল্যকর নুরুল কবির হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

বান্দরবানে চাঞ্চল্যকর নুরুল কবির হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

শেয়ার করুন

বান্দরবান প্রতিনিধি :

বান্দরবানের চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী নুরুল কবির হত্যা মামলায় আদালত ৬ আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। রোববার জেলা ও দায়রা জজ মোঃ শফিকুর রহমান আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। মামলার রায়ে আসামীদের ৫০ হাজার টাকা অনাদায়ে অতিরিক্ত এক বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

২০১১ সালের ১১ মার্চ বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের চাইঙ্গা এলাকার মৎস্য ব্যবসায়ী নুরুল কবিরকে সন্ত্রাসীরা অপহরণ করে। ১৩ দিন পর ত্রিশ টিলা এলাকা থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নুরুল কবিরের ভাই নুরুল আলম বাদী হয়ে ৭ জনকে আসামী করে মামলা দায়ের করে। আসামীদের মধ্যে উবাচিং মারমা, সাচি মং মারমা, মোঃ রেজাউল, মংহ্লাচিং মারমা, উমং প্রু মারমা ও উক্যহ্লা মারমাকে আদালত যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে ও অপর আসামী পাইক্ষ্যং পাড়ার কারবারি (পাড়া প্রধান) উচামং মারমাকে মামলা থেকে খালাস প্রদান করে। তবে আসামীদের মধ্যে উক্যহ্লা মারমা পলাতক রয়েছে।

মামলায় সরকারী পক্ষের কৌশুলির দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট ড. মহিউদ্দিন। মামলার বাদী নুরুল আলম জানান সন্ত্রাসীরা তার ভাইকে অপহরণের পর নৃশংস ভাবে হত্যা করেছে। কয়েক দফায় সন্ত্রাসীরা মুক্তিপণের টাকাও নিয়েছে। এর পরও তারা নুরুল কবিরকে হত্যা করেছে। বিচারকের রায়ে তারা সন্তুষ্ট হলেও আসামীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি চান তারা। উচ্চ আদালতে মামলা আপিল করবেন বলে নুরুল আলম জানিয়েছেন।