বগুড়ায় মানসিক ভারসাম্যহীন দেবরের কাছ থেকে ২ কোটি টাকার সম্পত্তি লিখে নিলেন...

বগুড়ায় মানসিক ভারসাম্যহীন দেবরের কাছ থেকে ২ কোটি টাকার সম্পত্তি লিখে নিলেন বড় ভাবি

শেয়ার করুন

 

Swarup_Mondal

।। চপল সাহা, বগুড়া ।।

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমুলে মানসিক ভারসাম্যহীন দেবরের কাছ থেকে প্রায় ২ কোটি টাকা মূল্যের মার্কেটসহ ৭ বিঘা জমি লিখে নিয়েছেন বড় ভাবী। এর আগেও তিনি ১০ শতক জমি এভাবেই তার কাছ থেকে নিজের নামে করে নিয়েছেন বলে আভিযোগ রয়েছে।  বিষয়টি উপজেলা সাব রেজিস্টার পুরোপুরি অস্বীকার না করলেও এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

উপজেলার আটমুল ইউনিয়নের পরমানন্দ গ্রামের আনন্দ এবং স্বরুপ মন্ডল সহোদর। এর মধ্যে ছোট ভাই স্বরুপ মানসিক ভারসাম্যহীন, অনেকাংশে বাকপ্রতিবন্ধী এবং অশিক্ষিত। সেই সুযোগে তার সম্পত্তি হাতিয়ে নিচ্ছেন সুযোগ সন্ধানী ভাবী। প্রতিবেশীরা জানান, বড় ভাবি বুলবুলি মন্ডল পরিবারের অন্য শরিকদেরকে ঠকিয়ে তার দেবরের কাছ থেকে পাড়ায় অন্য একটি পরিবারের বিয়ের দিনে সবাই যখন সেখানে ব্যস্ত তখন সে তার দেবরকে সাথে করে সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে গিয়ে কয়েকজন মুহুরীর সাথে যোগসাজস করে দলিলটি নিজের নামে করে নেন।

এদিকে  গ্রামবাসীরা জানান, ইতোপূর্বেও বড় ভাই আনন্দ মন্ডলের কাছ থেকে তার স্ত্রী বুলবুলি জোর করে ৫ বিঘা জমি নিজের নামে লিখে নেন এবং বর্তমানে সে আলাদা থাকে। পরে বাধ্য হয়ে ৫ বছর পূর্বে আনন্দ দ্বিতীয় বিয়ে করেন। গত ২৯ জুন (২০২১) সবার অগোচরে কিছু অসৎ মুহুরীর সাহায্যে উপজেলা সাব রেজিস্টার অফিসে দেবরের কাছ থেকে জমিটি লিখে নেন বড় ভাবী বুলবুলি মন্ডল। গ্রামবাসীদের অভিযোগ এভাবেই দেবরের ১৪ বিঘা সম্পত্তি আত্মসাৎ করার পরিকল্পনা করছে বড় ভাবী। যাতে অন্য শরিকরা সেই সম্পত্তি থেকে বঞ্চি হয়।

অভিযুক্ত বড় ভাবী সম্পত্তি লিখে নেওয়ার কথা স্বীকার করলেও প্রতিবন্ধী দেবরকে সাংবাদিকের সামনে কথা বলতে নিষেধ করেন।

বড় ভাই আনন্দ মন্ডল বিষয়টি জানার পর সাব রেজিস্টার অফিসে ছুটে যান এবং মানসিক ভারসাম্যহীন ভাইয়ের জমি কিভাবে রেজিস্ট্রি হয় তা জানার চেষ্টা করলে প্রভাবশালী মুহুরী সিন্ডিকেটের কাছে ব্যাখ্যা চেয়ে ব্যর্থ হয়ে ফিরে আসেন।

বগুড়া শিবগঞ্জ উপজেলা সাব রেজিস্টার মোঃ শহিদুল ইসলাম প্রথমে এই সাংবাদিকের সাথে কথা বলতে না চাইলেও পরে স্বরুপ মন্ডলকে প্রতিবন্ধী অস্বীকার করেন। কিন্তু একজন মানসিক ভারসাম্যহীন ব্যক্তির কোটি টাকার সম্পত্তি কিভাবে রেজিস্ট্রি হয় এমন প্রশ্নে তিনি প্রতিকারের জন্য আদালতে যাওয়ার পরামর্শ দেন ।