বগুড়ায় বাড়ছে ভোটের উত্তাপ

বগুড়ায় বাড়ছে ভোটের উত্তাপ

শেয়ার করুন

বগুড়া প্রতিনিধি :

উত্তরে বাড়ছে শীত। একই সঙ্গে বাড়ছে ভোটের উত্তাপ। বগুড়ার পাঁচটি আসনে মধ্যে তিনটিই মহাজোটকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। শেষমূহুর্তের মিছিল-মিটিং ও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী এবং সমর্থকরা। ব

কোনো না কোনো সময়ে, বগুড়ার-২ শিবগঞ্জ আসনটিতে জয় পায় জামায়াত, বিএনপি ও জাতীয় পার্টি। এবার প্রার্থী ৪ জন। তবে রাজনীতি সচেতন মানুষের হিসাব, ভোটের লড়াই সীমাবদ্ধ থাকবে মহাজোট ও ঐক্যফ্রন্টের মধ্যেই। উল্লেখ করার মতো একটি বিষয় হলো, মূল প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীই এক সময় জাসদের রাজনীতি করতেন। মনোনয়ন প্রশ্নে শুরু থেকেই বেশ আলোচনায় ছিল আসনটি।

ঐক্যফ্রন্টের মাহমুদুর রহমান মান্না ২০০১ সালে আওয়ামী লীগ থেকে নির্বাচন করেন। পরাজিত হন বিএনপির অ্যাডভোকেট হাফিজুর রহমানের কাছে। এবার তিনি নিজেই ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন ঐক্যফ্রন্ট থেকে।

এই আসনে প্রার্থিতা না পেয়ে যেমন নাখোশ জামায়াত। তেমনই দলের প্রার্থী না দেয়ায় ক্ষোভ ছিল স্থানীয় আওয়ামী লীগেও। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে, মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির শরিফুল ইসলাম জিন্নাহ্, লাঙ্গল নিয়ে লড়ছেন এখানে। ২০০৮ সালে পরজিত হলেও ২০১৪ সালে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন তিনি।

আদমদিঘী-দুপচাঁচিয়া এলাকা নিয়ে বগুড়া ৩ আসন। প্রার্থী ৮ জন। মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির অ্যাডভোকেট নুরুল ইসলাম। আদালতের নির্দেশনার জটিলতায় এখনো গণসংযোগে তেমনভাবে নেই তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির মাসুদা মোমিন।