পিরোজপুরে অর্থ আত্মসাৎ মামলায় ৭ দিনের রিমান্ড শেষে রাগীব আহসান ও তার...

পিরোজপুরে অর্থ আত্মসাৎ মামলায় ৭ দিনের রিমান্ড শেষে রাগীব আহসান ও তার ৩ ভাই কারাগারে

শেয়ার করুন

Pirojpur Photo Eahsan Jail

।। পিরোজপুর প্রতিনিধি ।।
পিরোজপুরে গ্রাহকদের টাকা আত্মসাৎ ও প্রতারনার মামলায় মাল্টিপারপাস কোম্পানি এহসান গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক মুফতী মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাই মাওলানা আবুল বাশার, মোঃ খাইরুল ইসলাম ও মুফতি মাহমুদুল হাসানকে টাকা আত্মসাৎ ও প্রতারনা মামলায় ৭ দিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার সকালে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামীদের হাজির করা হলে বিচারক আসামীদের জেল হাজতে প্রেরণ করেন।

এহসান গ্রæপের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলোর তদন্তের দায়িত্ব সিআইডিকে দেওয়া হয়েছে। পুলিশ হেডকোয়াটারের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এহসান গ্রæপের বিরুদ্ধে দায়ের করা অর্থ আত্মসাতের মামলার তদন্তকাজ সিআইডি’র উপর ন্যাস্ত করা হয়েছে বলে জানা গেছে। এদিকে এহসান গ্রæপের ব্যাবস্থাপনা পরিচালক মুফতী মাওলানা রাগীব আহসান কে আদালতে আনার কথা শুনে কয়েক শতাধিক গ্রাহক ও কোম্পানির এফও আদালত চত্তরে ভীর করেন। প্রায় সকল গ্রাহকদের দাবী তারা তাদের পাওনা টাকা ফেরত পেতে চান।

মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, অর্থ আত্মসাৎ ও প্রতারনার মামলায় রাগীব আহসান ও তার ভাইদের ৭ দিনের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণ করা হয়েছে। তদন্তে আসামীদের থেকে কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেলেও তদন্তের স্বার্থে প্রাপ্ত তথ্য প্রকাশ করা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন জানান, এহসান গ্রুপের বিরুদ্ধে দায়েরকৃত মামলা সিআইডি তদন্ত করবে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মামলার তদন্তের দায়িত্ব সিআইডিকে দেওয়া হয়েছে। আদালতের নির্দেশে জিজ্ঞাসাবাদে রাগীব আহসান ও তার চার ভাইয়ের থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। তদন্তের স্বার্থে এই মূহুর্তে সব কিছু জানানো সম্ভব নয়।

এর আগে ১৪ সেপ্টেম্বর মঠবাড়িয়া উপজেলার তুষখালী এলাকার মো: মনির বাদী হয়ে ৩ লাখ ৩৯ হাজার ২০০ টাকা আত্মসাৎ ও প্রতারনা মামলা দয়ের করেন। এর আগে রাতে একই উপজেলার ছোটশৌলা গ্রামের আবুল হোসেন বাদী হয়ে ১৭ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ এর দায়ে মামলা দায়ের করেন। পিরোজপুরে শেষ দুটি মামলা সহ এহসান গ্রæপের ব্যাবস্থাপনা পরিচালক মুফতী মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাই এর নামে মোট ৫টি মামলা দায়ের করা হয়েছে। এর আগে শুক্রবার ১০ সেপ্টেম্বর সদর উপজেলার কুমারখালী এলাকার মো: হেমায়েত উদ্দিন বাদী হয়ে সদর থানায় ২ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ এর অভিযোগে মামলা দায়ের করেন। একই দিনে সদর উপজেলার শিকারপুর এলাকার মো: আব্দুল মালেক বাদী হয়ে ২ লাখ ৭৫ হাজার ২০০ টাকা আত্মসাৎ এর অভিযোগে মামলা দায়ের করেন।

উল্লেখ্য, (১৩সেপ্টেম্বর) সোমবার পিরোজপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. মহিউদ্দীন এর আদালতে এহসান গ্রæপের ব্যাবস্থাপনা পরিচালক মুফতী মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাইকে ৯১ কোটি ১৫ লাখ ৫৫হাজার ৯৩৩ টাকার আত্মসাৎ মামলায় ৭ দিনের রিমান্ডের আদেশ দিয়েছিলেন আদালত। এ মামলার বাদী ছিলো তেজদাসকাঠী এলাকার হারুন অর রশিদ।