পায়েল হত্যার বিচারের দাবিতে উত্তাল চট্টগ্রাম

পায়েল হত্যার বিচারের দাবিতে উত্তাল চট্টগ্রাম

শেয়ার করুন

Munshiganj-Saydul-Rahmanচট্টগ্রাম প্রতিনিধি :

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইদুর রহমান পায়েল হত্যার বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে চট্টগ্রাম। বিভিন্ন কর্মসূচিতে খুনীদের বিচার দাবি করেছে পায়েলের স্বজন ও বন্ধুরা।

সন্দ্বীপের পূর্ব হরিশপুর গ্রামে বাড়ি আর চট্টগ্রাম নগরীর হালিশহরে বাসা। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার সুবাদে পায়েল থাকতো ঢাকার বসুন্ধরায় বন্ধুদের সাথে। কাতারপ্রবাসী বাবার মেধাবী ছোট ছেলে পায়েলকে নিয়ে পরিবারের স্বপ্ন ছিল আকাশছোঁয়া। কিন্তু তাঁর মর্মান্তিক পরিণতি সব কিছুই শেষ করে দিলো।

২১শে জুলাই রাতে হানিফ পরিবহনের বাসে চট্টগ্রাম থেকে ঢাকা আসছিলো পায়েল। মুন্সিগঞ্জের গজারিয়ায় প্রকৃতির ডাকে বাস থেকে নামে সে। এক পর্যায়ে গাড়ি ছেড়ে দিলে দ্রুত ওঠার সময় বাসের দরজায় ধাক্কা লেগে আহত হন তিনি। কিন্তু এরপর বাসের চালক ও সহকারিরা অচেতন পায়েলের শুশ্রুষার বদলে, তাকে রাস্তার পাশে খালে ফেলে দেয়। ২৩ শে জুলাই তাঁর মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

পরিবহনকর্মীদের এই বর্বরতার প্রতিবাদে শুক্রবার সকালে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনের রাস্তায় নামেন সাধারণ মানুষ। সবারই এক দাবি– পাশবিক, অমানবিক এ ঘটনার বিচার চাই।

কোন অন্যায় ছাড়া প্রিয় সন্তানের করুণ এ মৃত্যু কীভাবে মেনে নেবেন পায়েলের বাবা! বড়ো আদরের ছোট ছেলেকে হারিয়ে পাগলপ্রায় পায়েলের মা। বুক জুড়ে হাহাকার আর অবর্ণনীয় কষ্ট।

পরিবহনকর্মীদের একের পর এক নির্মম আচরণের লাগাম টানতে, পায়েলের হত্যাকারী হানিফ পরিবহনের সংশ্লিষ্ট চালক ও তার সহকারিদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন বিবেকবান মানুষ।