পদ্মায় ট্রলার ডুবে তিন ব্যক্তি নিখোঁজ

পদ্মায় ট্রলার ডুবে তিন ব্যক্তি নিখোঁজ

শেয়ার করুন

রোকনুজ্জামান পারভেজ, শরীয়তপুর প্রতিনিধি :

পদ্মা নদীতে ট্রলার ডুবে তিন ব্যক্তি নিখোঁজ হয়েছে। শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঈশ্বরকাঠি এলাকায় বৃহস্পতিবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনাটি ঘটেছে। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের জন্য নৌবাহিনী,ফায়ার সার্ভিস ও নৌ-পুলিশ পদ্মা নদীতে টহল দিচ্ছে।

নিখোঁজ ব্যক্তিরা হল জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের উত্তর ডুবলদিয়া গ্রামের শিরিন বেগম(৬০),রোমান মিয়া (১৪) ও আয়েশা (৩)। বৃহস্পতিবার সকালে নড়িয়া উপজেলার সাধুরবাজার এলাকা থেকে ১৪ জন যাত্রী নিয়ে ট্রলারটি জাজিরার বড়কান্দি এলাকায় যাচ্ছিল।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম উদ্দিন বলেন,বৃহস্পতিবার সকালে নড়িয়ার সাধুর বাজার লঞ্চঘাট থেকে ১৪ জন যাত্রী নিয়ে একটি ট্রলার জাজিরার বড়কান্দি এলাকায় যাচ্ছিল। ঈশ^রকাঠি এলাকায় পৌছলে ওই নৌযানটির জালানি শেষ হয়ে যায়। নৌযানটি তীরে রেখে চালক দেলোয়ার হোসেন জালানির সন্ধানে যান। এমন সময় ওই স্থানের কিছু মাটি নদীতে ধ্বসে পরে। তখন স্রোতের সৃষ্টি হয়। স্রোতে ট্রলারটি তলিয়ে যায়। ১৪ জন যাত্রীর মধ্যে ১১ জনকে স্থানীয়রা উদ্ধার করেন।  ট্রলারে থাকা তিন ব্যক্তি এখনও নিখোঁজ রয়েছেন।
স্থানীয় প্রশাসনের পাশাপাশি নিখোঁজ ব্যক্তিদের স্বজনরা পদ্মা নদীতে তাদের সন্ধান করছেন।

নিখোঁজ শিরিন বেগমের ছেলে সেলিম আকন বলেন,বুধবার আমার মাসহ এলাকার ২০-২৫ জন নড়িয়ার মুলফৎগঞ্জের মজিদ শা‘র মাজারে ওরসে গিয়েছিল। ওরস শেষে ট্রলারে করে তারা ফিরছিল। আমরা মা‘সহ তিন জন নদী থেকে উঠতে পারেনি। তারা ট্রলারের সাথে তলিয়ে গেছে।

ওই ট্রলারে থাকা যাত্রী সোবাহান মাদবর বলেন,ট্রলারের তেল শেষ না হলে আমাদের এমন দুর্ঘটনায় পরতে হত না। চালক আগে থেকে ইঞ্জিনে তেল রাখেনি। ওই স্থানটি ছিল ভাঙন প্রবন ও প্রবল স্রোতে, ভাঙনের সাথে সাথে ট্রলারটি তলিয়ে যায়। স্থানীয় দুটি ট্রলার দিয়ে আমাদের ১১ জনকে উদ্ধার করা হয়েছে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ বলেন,নিখোঁজ ওই তিন ব্যক্তির সন্ধানে উপজেলা প্রশাসন, নৌবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস কাজ করছে। পদ্মা নদীতে তাদের সন্ধান করতে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ও খুলনা থেকে নৌবাহিনীর ডুবুরি দল এসেছে।