নড়াইলে বাঁচতে শেখার আয়োজনে মত বিনিময় সভা

নড়াইলে বাঁচতে শেখার আয়োজনে মত বিনিময় সভা

শেয়ার করুন

 

 

DLAC- Narail-2

।। কার্ত্তিক দাস,নড়াইল ।।

নড়াইলে জেলা আইনগত সহায়তা কমিটি,সেবা প্রদানকারি প্রতিষ্ঠান এবং সেবা গ্রহীতাদের সঙ্গে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। রোববার দুপুরে বেসরকারি সংস্থা বাঁচতে শেখা স্থানীয় হোটেল চিত্রা সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জ্যেষ্ঠ সহকারি জজ পশুপতি বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন, জেলা মহিলা  বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো আনিচুর রহমান,সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা সৈয়দ শফিক তমাল,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.শওকত কবির,গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্র নাথ মন্ডল প্রমুখ।

বাঁচতে শেখার প্রকল্প সমন্বয়কারি এম,কে মন্ডল মহেন সভায় সভাপতিত্ব ও সভা পরিচালনা করেন। করেন। বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা করেন বাঁচতে শেখার নাগরিক কমিটির সভাপতি সন্জিব কুমার বোস,কবিতা বিশ্বাস,মমতাজ বেগম,রেখা পারভীন,স্কুলছাত্রী পায়েল মোহন্ত,বাঁচতে শেখার প্রকল্প কর্মকর্তা মো.রফিকুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভায় নড়াইল জজ আদালতের জ্যেষ্ঠ সহকারি জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা পশুপতি বিশ্বাস বলেন,এখনো অনেক অসহায় পরিবার সমাজের প্রভাব ও বিত্তশালী মানুষ দ্বারা নির্যাতিত হচ্ছেন। ভয়ে এবং অর্থের অভাবে তাঁরা আদালতের দ্বারস্থ হতে পারেন না। সেই সমস্ত মানুষ যাতে উপযুক্ত বিচার পান সরকার তাঁদের মামলা মোকদ্দমা পরিচালনা করতে আর্থিক সহায়তাসহ আইনজীবি নিয়োগ  দিয়ে আসছে। সরকার শুধু গরীব-দুঃখীর জন্য জন্য বিনামূল্যে আইন সহায়তা প্রদান করলেও আইনগত পরামর্শের জন্য যে কোন ব্যক্তি লিগ্যাল এইড কমিটির সঙ্গে যোগাযোগ করতে পারবেন। তিনি বলেন,করেনা স্বাভাবিক হলে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কমিটিগুলো গঠনসহ সক্রিয় করা হবে।