নড়াইলে ”জনস্থানে নারীর নিরাপত্তা” বিষয়ক সেমিনার

নড়াইলে ”জনস্থানে নারীর নিরাপত্তা” বিষয়ক সেমিনার

শেয়ার করুন

নড়াইলে ”জনস্থানে নারীর নিরাপত্তা” বিষয়ক সেমিনার
নারীরাও সমাজ উন্নয়নসহ দেশ গঠনে ভূমিকা রাখছে

NARAIL PIC-01 (WOMEN SAFETY IN PUBLIC PLACES SEMINER)-27.08.2021

।। কার্ত্তিক দাস, নড়াইল ।।
নারীরাও সমাজ উন্নয়নসহ দেশ গঠনে গুরুত্ব ভূমিকা রাখছে। নারী অবলা এ কথা বলার আর কোন সুযোগ নেই।।তারা এখন উন্নয়নশীল দেশের অংশিদার হিসেবে পরিণত হয়েছে। তাদের নিরাপত্তা দেবার দায়িত্ব রাষ্ট্রসহ সমাজের।
বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ”জনস্থানে নারীর নিরাপত্তা” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান এ কথা বলেন।
”নড়াইল ভলিান্টিয়ার্স”নামে একটি বেসরকারি সংগঠন সেমিনারের আয়োজন করে। জাতিয় মানবাধিকার কমিশন,ইয়ং বাংলা,সিআরআই,সুইস এজেন্সী ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন,সুইডেন এসভেরিস এবং ইউএনডিপি সেমিনারে সহযোগিতা করে।
সেমিনারে ভলান্টিয়ার্সের সভাপতি মো.শফিকুল ইসলাম সভাপতিত্ব করেন। স্বাস্থ্যবিধি মেনে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন,নড়াইল ভলান্টিয়ার্সের প্রতিষ্ঠাতা আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার প্রাপ্ত (ইন্টারন্যাশনাল চিলড্রেন পিস অ্যাওয়ার্ড) সাদাত রহমান সাকিব।
সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নড়াইল পৌর মেয়র আনজুমান আরা,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুমি মজুমদার,মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো.আনিচুর রহমান,জাতিয় মহিলা সংস্থা নড়াইল শাখার চেয়ারম্যান সালমা রহমান কবিতা। সেমিনারে গণমাধ্যমকর্মী,বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ স্টেকহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।
জানতে চাইলে সাদাত রহমান সাকিব বলেন,নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অংশগ্রহণমুলক পরিস্থিতি পর্যবেক্ষণের অংশ হিসেবে এ সেমিনার আয়োজন করা হয়। তিনি বলেন,দেশের ৫টি বিভাগ (ঢাকা,খুলনা,রাজশাহী,চট্রগ্রাম ও বরিশাল এবং ৫টি জেলা (বগুড়া,পটুয়াখালি,খুলনা,রাঙ্গামাটি ও নারায়ণগন্জ) জেলা শহরে সংগঠন কাজ করছে।