নড়াইলে চিত্রার কোলে নির্মিত টেরাকোটা ও মার্বেল পাথরের দূর্গা মন্দির উদ্বোধন

নড়াইলে চিত্রার কোলে নির্মিত টেরাকোটা ও মার্বেল পাথরের দূর্গা মন্দির উদ্বোধন

শেয়ার করুন

Narail Mondir Opening LGRD State Minister Photo- (7)

।। কার্ত্তিক দাস,নড়াইল।।

জমিদারদের নির্মাণশৈলি নড়াইলের চিত্রা নদীর বাধাঘাট চত্বরে নতুন করে নির্মিত দূর্গা মন্দিরের উদ্বোধন করা হয়েছে। আজ রোববার (১০ অক্টোবর) দুপুরে মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও প্রবেশদ্বারে ফিতা কেটে টেরাকোটা ও মার্বেল পাথরে নির্মিত মন্দিরের উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য (এমপি)।

এ সময় নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মোর্তজা,রামকৃঞ্চ আশ্রম ও রামকৃঞ্চ মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞান প্রকাশানন্দ,জেলা প্রশাসক,মো.হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায়,জেলা পরিষদ চেয়ারম্যান মো.সোহরাব হোসেন বিশ্বাস,নড়াইল  পৌর মেয়র আনজুমান আরা,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান,কালিয়া পৌর মেয়র মো.ওয়াহিদুজ্জামান হীরাসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ তাঁর সঙ্গে ছিলেন। অতিথিদের আগমনে শঙ্খ ও উলুধ্বনি দিয়ে বরণ করে নেন স্থানীয় বাসিন্দারা। মন্দির কমিটির সভাপতি শিশির কুমার বৈরাগী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মোর্তজা বন্ধুদের সঙ্গে চিত্রার জলে সাঁতারকাটাসহ শৈশবের নানান কথা স্মরণ করেন। তিনি বলেন,চিত্রা এবং খেলার মাঠই ছিল আমার শৈশব জীবনের সময় কাটানোর কেন্দ্রবিন্দু। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় নড়াইল হবে এ প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান। ছোট জেলা এই নড়াইলে বিশ্বের সেরা ব্যক্তিদের জন্মস্থান। মুক্তিযুদ্ধ,ক্রীড়া,শিল্প,সংস্কৃতির পীটস্থান এই নড়াইল। দলমত নির্বিশেষে নড়াইলকে গড়ে তুলতে সকল শ্রেণি পেশার মানুষের প্রতি আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য বলেন,বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধ এবং অসাম্প্রদায়িক চেতনায়  আজ বাংলাদেশ তাঁরই স্নেহধন্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে এগিয়ে যাচ্ছে। পদ্মাসেতু এবং মহাসড়কের কাজ সম্পন্ন হলে এ প্রজন্মের কাছে নড়াইল হবে স্বপ্নের শহর। বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে এখনো পাকিস্তানের প্রেতাত্মারা কাজ করে চলেছে। তাদের ব্যাপারে সকল মহলকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান। সাবেক জমিদারদের রেখে যাওয়া চিত্রার পাড়ে বাধাঘাটের সঙ্গে আরো একটি সুন্দর মন্দির যুক্ত হওয়ায় চিত্রার পাড় হয়ে উঠলো পর্যটনের কেন্দ্রবিন্দু। সর্বজনীন এই দূর্গোৎসবকে ঘিরে কেউ যাতে অপ্রীতিকর কোন ঘটনা ঘটাতে না পারে সেদিকেও সজাগ থাকার অনুরোধ করেন।

মন্দির কমিটির সভাপতি শিশির কুমার বৈরাগী জানান,জনপ্রতিনিধি,ব্যবসায়ীসহ সনাতন ধর্মাবলম্বীদের আর্থিক অনুদানে প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে মন্দিরটি নির্মাণ করা হয়।