নড়াইলে ইউপি নির্বাচন: আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

নড়াইলে ইউপি নির্বাচন: আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

শেয়ার করুন

।। কার্ত্তিক দাস,নড়াইল।।

২৮ নভেম্বর নড়াইলের কালিয়া উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার পাঁচগ্রাম এবং পিরোলী ইউনিয়নের মেয়াদ সম্পন্ন না হওয়ায় ওই দুটি ইউনিয়নের নির্বাচন হচ্ছে না। নির্বাচনে আওয়ামী লীগসহ বাংলাদেশে কমিউনিষ্ট পার্টি (সিপিবি) নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগসহ সহযোগি সংগঠনের যে সকল নেতাকর্মী দলীয় প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর তকমা লাগিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন দল থেকে তাঁদের বহিস্কারের সিদ্ধান্ত নিয়ে জেলা কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। জেলা কমিটি তাঁদের নামের তালিকা কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কৃঞ্চপদ ঘোষ।

দলীয়  সূত্রে জানা গেছে এমন প্রার্থীর সংখ্যা কালিয়া উপজেলায় ১০ জন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মাহামুদুল হাসান কায়েস। তিনি কলাবাড়িয়া ইউপি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

বরনাল ইলিয়াছাবাদ ইউপি থেকে স্বতন্ত্র পা্রর্থী হিসেবে নির্বাচন করছেন কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মল্লিক মনিরুল ইসলাম। উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মাহাবুবুর রহমান মোল্লা,স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মো.জাকাতুর রহমান,সদস্য আমিরুল ইসলাম মনি,আওয়ামী লীগে নেতা মেলজার হোসেন ভূঁইয়া,হায়দার মোল্লা,হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুন্সি গোলাম মোহম্মদ,কালিয়া উপজেলা যুব লীগের যুগ্ম আহবায়ক মো,মোজাম্মেল হক এবং যুবলীগ নেতা তৌরুত হোসেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস বোস এবং সাধারণ সম্পাদক মো.নিজাম উদ্দীন খান নিলু জানান,দলীয় সিদ্ধান্ত অমান্য এবং দলের গঠনতন্ত্র বিরোধী কাজে নিয়োজিত থেকে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে তাঁদের বহিস্কারের বিষয়টি চিঠির মাধ্যমে জানানো হয়েছে। এক প্রশ্নের উত্তরে তাঁরা বলেন,দলের গঠনতন্ত্র ও সাংগঠনিক শৃঙ্খলা বিধির ৪৭ এর ”ঠ” অনুচ্ছেদ মোতাবেক আওয়ামী লীগের সহযোগি সংগঠন থেকে সরাসরি বহিস্কার করা হয়েছে।