নড়াইলের ২০০ দুস্থ্য পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

নড়াইলের ২০০ দুস্থ্য পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

শেয়ার করুন

narail pic


কার্ত্তিক দাস, নড়াইল: আর্ন্তজাতিক মানবতা বিরোধী অপরাধ ট্রাইব্যুনাল আদালতের প্রখ্যাত আইনজীবি নড়াইলের কৃতি সন্তান সৈয়দ রেজাউর রহমানের মেয়ে ফারহানা রেজা পিউলি। তিনি পেশায় একজন আইনজীবি এবং রাজনীতিবিদ। গত তিন দিন ধরে নড়াইলের বিভিন্ন এলাকার প্রায় ২০০ অসহায় ও দুস্থ্য পরিবারের মধ্যে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন। করোনা এবং পবিত্র ঈদ উপলক্ষে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন। রাজনৈতিক পরিচয়ে তিনি  বাংলাদেশ মহিলা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

ফারহানার ভাই সৈয়দ সামিউল হাসান শরফু জানান,সদর উপজেলা চন্ডিবরপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১৫০টি পরিবার এবং লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের নদী ভাঙ্গণ কবলিত শিয়েরবর,রামকান্তপুর,রঘুনাথপুরসহ কয়েকটি গ্রামের  ৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তিনি বলেন,খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে পোলাওয়ের চাউল,চিনি,সেমাই,গুড়োদুধ,মুরগি ইত্যাদি। এছাড়া মহিলা নেত্রী ফারহানা লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের ব্রাম্মণডাঙ্গা গ্রামের এক অসহায় যুবককে সম্মিলিত প্রচেষ্ঠায় একটি ইজিভ্যান কিনে দেবার জন্য ৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেন। সৈয়দ সামিউল হাসান শরফু নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক।

ফারহানা রেজা পিউলির গ্রামের বাড়ি নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের গোয়ালবাথান গ্রামে। পেশাগত কারণে তিনি ঢাকায় অবস্থান করেন। তবে বিভিন্ন সময়ে  নড়াইলের অসহায় মানুষদেরকে সহায়তা প্রদানে কৃপণতা করেন না। এর আগে দানশীল এই নারীনেত্রী  এলাকার দুস্থ্য ও অসহায় পরিবারের মানুষদের মধ্যে শীতবস্ত্র,সেলাই মেশিন,অস্বচ্ছলমানুষদের আর্থিক অনুদান,শিক্ষাবৃত্তিসহ ক্রীড়া ক্ষেত্রে কিশোর কিশোরীদের  উজ্জীবিত করতে বিভিন্ন খেলাধূলার আয়োজনও করেছেন।

জানতে চাইলে ফারহানা রেজা পিউলি এটিএন টাইমসকে জানান,সমাজের অসহায় মানুষদের পাশে দাড়ানোর তৌফিক যেন আল্লাহ আমাকে দেন। আমার বাবার কাছ থেকেই এই শিক্ষাটি পেয়েছি। তিনি জেলার অসহায় মানুষদের পাশে দাড়ানোর জন্য নড়াইলের বিভিন্ন বিত্তবানদের প্রতি আহবান জানান।

এ সময় সৈয়দ সামিউল হাসান শরফুসহ জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক তৌফিক হাসান সোহান,আইনজীবি সিরাজুল ইসলাম শাহীনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।