ধামরাইয়ে মাটি ব্যবসায়ীকে মারধর, ইউপি চেয়ারম্যানসহ ৯ জন গ্রেফতার

ধামরাইয়ে মাটি ব্যবসায়ীকে মারধর, ইউপি চেয়ারম্যানসহ ৯ জন গ্রেফতার

শেয়ার করুন

pic

নাহিদ হাসান শুভ, সাভার: ধামরাইয়ের বালিয়া ইউনিয়নে ইসরাফিল হোসেন (৩২) নামের এক মাটি ব্যবসায়ী যুবককে হাত-পা বেঁধে মারধরের অভিযোগে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নবনির্বাচিত চেয়ারম্যান মজিবর রহমানসহ আরো ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২২ নভেম্বর) বিকেলে উপজেলার বালিয়া ইউনিয়নের সূত্রাপুর চৌরাস্তা এলাকায় ইসরাফিল হোসেন মোটরসাইকেল চালিয়ে এলে অতর্কিত ভাবে তার উপর হামলা চালায় নবনির্বাচিত চেয়ারম্যান মজিবর রহমানের সমর্থকরা। বিকেলে ভুক্তভোগী থানায় ২৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃতরা হলেন, বালিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মজিবর রহমান (৪৫) ও তার ভাতিজা সিয়াম (২০), সূত্রাপুর শান্তি কমিটির সভাপতি আব্দুল মজিদ (৭০), মজিদের ছেলে সামছুল হক (৪৫) ও নাতি সিহাব (১৭), পশ্চিম সূত্রাপুর মসজিদের সভাপতি মজিবর (৭০), রাজন (৩৫), শামীম (২৫), নাছিমা আক্তার (৩২), রাশেদা বেগম (২৭)। এরা সবাই উপজেলার বালিয়া ইউনিয়নের সূত্রাপুর এলাকার বাসিন্দা।

আহত ইসরাফিল হোসেন (৩২) একই এলাকার শামছুল ইসলামের ছেলে। তিনি সাটুরিয়া উপজেলার একটি হাসপাতালে ভর্তি রয়েছেন।

জানা যায়, সোমবার বিকেলে ইসরাফিল হোসেন বালিয়া ইউনিয়নের সূত্রাপুর চৌরাস্তায় এলে পূর্ব শত্রুতার জেরে বালিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মজিবর রহমানের নেতৃত্বে তার কয়েকজন কর্মী ইসরাফিল হোসেনকে হত্যার উদ্দেশ্যে হাত-পা বেঁধে মারধর করে। পরে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পরলে এলাকার লোকজন ঘটনাস্থলে গিয়ে আহত ইসরাফিলকে উদ্ধারের চেষ্টা করে।

কিন্তু নবনির্বাচিত চেয়ারম্যান মজিবর রহমানের লোকজন দেশীয় অস্ত্র হাতে তাদের পাল্টা ধাওয়া করে। এতে ওই ঘটনা স্থলে চরম উত্তেজনার সৃষ্টি হয়। পরে এলাকাবাসী বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ঘটনা স্থলে গিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এঘটনায় চেয়ারম্যান মজিবর রহমানসহ ৯জন কে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

এবিষয়ে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ওয়াহেদ পারভেজ জানান, বালিয়া এলাকায় ইসরাফিল নামে একজনকে হাত-পা বেঁধে মারধরের ঘটনায় কয়েক জনকে আটক করা হয়েছে। পরে মামলা দায়ের পর তাদের গ্রেফতার দেখানো হয়। প্রাথমিকভাবে ধারনা পূর্ব শত্রুতার জের ধরে এই ঘটনা ঘটেছে।