ডেঙ্গু প্রতিরোধে কালিয়াকৈরে পুলিশের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

ডেঙ্গু প্রতিরোধে কালিয়াকৈরে পুলিশের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

শেয়ার করুন

FB_IMG_1628593883298

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।

ডেঙ্গু ভাইরাসজনিত জ্বর যা এডিস মশার মাধ্যমে ছড়ায়। সাধারণ চিকিৎসাতেই এ রোগ দুটি সেরে যায়, তবে “ডেঙ্গু হেমোরেজিক ফিভার” মারাত্মক হতে পারে। এডিস মশার বংশ বৃদ্ধি রোধের মাধ্যমে এই রোগ প্রতিরোধ করা যায়।

বর্তমানে সারাদেশে ডেঙ্গু জ্বরে অনেক ব্যক্তি আক্রান্ত হয়েছেন। তাই ডেঙ্গু জ্বরের প্রকোপ থেকে মুক্ত নয় পুলিশ’র সদস্যরাও।

আর এডিস মশা সাধারণত জমে থাকা স্বচ্ছ পানিতে বংশ বিস্তার করে। আর তাই এ এডিস মশা যাতে বংশ বিস্তার করতে না পারে সে লক্ষ্যে ডেঙ্গু প্রতিরোধে পুলিশের করণীয় সংক্রান্তে গত ১ আগস্ট, ২০২১ রবিবার পুলিশ সদর দপ্তরে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় দেশের সকল থানায় পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এরই অংশ হিসেবে আজ মঙ্গলবার (১০ আগস্ট) সকালে ১০ টায় গাজীপুর জেলা পুলিশের নির্দেশনায়, কালিয়াকৈর থানা পুলিশের উদ্যোগে থানার কম্পাউন্ডে এডিস মশার বিস্তাররোধে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোয়ার হোসেন চৌধুরী, ওসি তদন্ত আবুল বাশার,ওসি অপারেশন পারভেজ আহমেদ সেলিম, সেকেন্ড অফিসার আজিম মিয়াসহ থানার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ গ্রহণ করেন।

ডেঙ্গু প্রতিরোধে কালিয়াকৈর থানা কম্পাউন্ডে ভবনের পরিত্যক্ত আঙ্গিনা, ফুলের টব, ড্রেন, জমে থাকা স্বচ্ছ পানির স্থান, ডাবের খোসা, পরিত্যক্ত গাড়ির টায়ার গাড়ির ভিতরে, নিচে ও অন্যান্য স্থানে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। এ ছাড়াও এডিস মশার নিরোধক ঔষধ ছিটানো হয়।