‘ডিজিটাল নিরাপত্তা আইনে দায়িত্বশীল সাংবাদিকদের ভয়ের কারন নেই’

‘ডিজিটাল নিরাপত্তা আইনে দায়িত্বশীল সাংবাদিকদের ভয়ের কারন নেই’

শেয়ার করুন

45টাঙ্গাইল প্রতিনিধি :

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন এটি যারা দায়িত্বশীল ও বস্তুনিষ্ট সাংবাদিকতা করেন, তাদের জন্য ভয় বা আতংকিত হওয়ার কোন কারন নেই। স্বাধীন সাংবাদিতার নামে যারা অপ সাংবাদিকতা করছে, মানুষের চরিত্র হরন করছে, দেশের সার্বভৌমত্ব,ও সাম্প্রদয়িতকার উপর আঘাত করছে, তাদের দমন করার জন্যই এ আইন করা হয়েছে। যারা প্রকৃত সাংবাদিতা করবেন তাদের উপর  এ আইন প্রয়োগ হবে না। যদি হয় তবে আমরা সাংবাদিক সমাজ এর প্রতিবাদ জানাবো এবং প্রতিরোধ করবো।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিডিয়া এবং সাংবাদিকদের বিকাশে বিশ্বাস করেন। যার কারণেই তিনি সাংবাদিকদের কল্যাণের জন্য টাষ্ট্র করে দিয়েছেন, অনেকগুলো আইন প্রনয়ন করেছেন, অবাধ তথ্য আইন এবং সাংবাদিকদের গ্রেফতার করা যাবে না এমন আইন তিনিই করেছেন।
শনিবার দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্য কাজ শুরু করেছে এবং এ কাজ অনেক দুর এগিয়েছে। নমব ওয়েজবোর্ডে প্রিন্ট মিডিয়ার পাশাপাশী ইলেক্ট্রনিক মিডিয়াও অর্ন্তভুক্ত করা হবে।

এসময় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডাঃ কামরুল হাসান খান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগর সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।