ট্রাকসহ বেইলী ব্রীজ ভেঙ্গে বান্দরবান রাঙ্গামাটি সড়ক যোগাযোগ বন্ধ

ট্রাকসহ বেইলী ব্রীজ ভেঙ্গে বান্দরবান রাঙ্গামাটি সড়ক যোগাযোগ বন্ধ

শেয়ার করুন

bandarban pic

বান্দরবান প্রতিনিধি :

ভারী ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙ্গে গিয়ে বান্দরবান রাঙ্গামাটি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বুধবার বিকেলে সড়কের কুহালং এর বাকিছাড়া মুখ এলাকায় বেইলি ব্রিজটি ভেঙ্গে পরে। এরে পর থেকে এই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান বিকেলে বালু বোঝাই একটি ভারী ট্রাক বাকিছাড়া মুখ বেইলি ব্রিজের উপর দিয়ে আসার সময় হঠাৎ করে ব্রিজের স্টিলের পাটাতন ভেঙ্গে উল্টে যায়। এর পর থেকে এই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ব্রিজটি আগে থেকেই নড়বড়ে ছিল। এর আগেও সড়ক জনপথ বিভাগ এটি মেরামত করেছে। এই সড়কে চলাচলকারী যানবাহনের চালক শ্রমিকরা জানান, সড়কের বিভিন্ন অংশে অনেক বেইলী ব্রিজ নড়বড়ে অবস্থায় রয়েছে। প্রায় সময় ব্রিজগুলো ভেঙ্গে গিয়ে বা দেবে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে পরে। অনেক সময় যানবাহনের ক্ষতিও হয়। এসব ঝুঁকিপূর্ণ ব্রিজগুলো জরুরী ভিত্তিতে মেরামত করা প্রয়োজন বলে জানান যানবাহন চালকরা।

এ বিষয়ে সড়ক জনপথ বিভাগের উপ সহকারী প্রকৌশলী আশিস মুখার্জী জানান, ভেঙ্গে পরা বেইলী ব্রিজটি বৃহস্পতিবার মেরামত করার উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু এর আগেই এটি ভেঙ্গে পরে। ব্রিজটি শীঘ্রই মেরামত করে যান চলাচল স্বাভাবিক করা হবে বলে জানান এই কর্মকর্তা।