ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ৩২ জন নিহত

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ৩২ জন নিহত

শেয়ার করুন

46546
এটিএন টাইমস ডেস্ক :

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৩২ জন। আহত হয়েছেন অর্ধশতাধিক। এর মধ্যে গাইবান্ধার পলাশবাড়িতে বাস উল্টে মারা গেছেন অন্তত ১৬ জন।

শনিবার ভোরে আলম এন্টারপ্রাইজ নামে একটি নৈশকোচ ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশে যাচ্ছিল। গাইবান্ধার পলাশবাড়ির মহেশপুরে পৌঁছালে নৈশকোচটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ৯ জন নিহত হন। আহত হন বেশ কয়েকজন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরও ৬ জন। আহতদের চিকিৎসা চলছে রংপুর মেডিকেল ও পলাশবাড়ি স্বাস্থ্য কেন্দ্রে।

শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে রংপুরের তারাগঞ্জের সলেয়াশাহ এলাকায় দিনাজপুর থেকে ঢাকাগামী বিআরটিসির একটি বাসের চাকা ফেটে যায়। সেখানে বাসটি থামিয়ে মেরামত করা হচ্ছিল। এ সময় পেছন থেকে একটি বালুবোঝাই ট্রাক রাস্তায় দাঁড়িয়ে থাকা যাত্রী ও বাসের হেলপারকে চাপা দেয়। ধাক্কা দেয় বাসটিকে। ঘটনাস্থলেই ৪ জন পুরুষ ও ২ জন নারীর মৃত্যু হয়।

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে অন্তত চার জন। এসময় আহত হয়েছে অন্তত ২০ জন। শনিবার সকাল সাত টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।

বাস যাত্রীরা জানায় রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা দ্রুতি পরিবহনের একটি নৈশ কোচ সকালে ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজারের তুরাগ এলাকায় পৌছলে মহাসড়কে ইউর্টান নেওয়া একটি ট্রাকের পিছনে সজোরে ধাক্কা লেগে বাসটি দুমড়ে মুচড়ে যায়। এসময় ঘটনাস্থলেই একজন নিহত হয়। আহত হয় অন্তত ২৩ জন। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করলে আরও তিন জন মারা যায়। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। নিহতদের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি। আহতদের মধ্যে আরও পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতালের চিকিৎসকরা।

এবিষয়ে সাভার মডেল থানার আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্য এস আই জামাল বলেন এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জের ভুইয়াগাতিতে বাস-ট্রাক সংঘর্ষে কমপক্ষে ২ জনের মৃত্যু হয়েছে। আহত হন কমপক্ষে ১০ জন। এছাড়া নাটোর, গোপালগঞ্জ ও সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ৬ জন।

সম্প্রতি দুর্ঘটনা মহামারির আকার ধারণ করার জন্য, যেসব কারণকে দায়ী করা হচ্ছে তার মধ্যে অন্যতম চালকের অসতর্কতা ও বেপরোয়াভাবে গাড়ি চালানো। সমস্যাগুলো বার বার চিহ্নিত হলেও কোন প্রতিকার নেই।