চাঁদার দাবীতে স্বেচ্ছাসেবকলীগ নেতার হামলা

চাঁদার দাবীতে স্বেচ্ছাসেবকলীগ নেতার হামলা

শেয়ার করুন

লক্ষ্মীপুর প্রতিনিধি:

শনিবার সকালে ৬ লক্ষ টাকা চাঁদার দাবীতে লক্ষ্মীপুর সদর উপজেলার শাকচর ইউনিয়নের হাজিরহাটে ব্যবসায়ীর ওপর হামলার ঘটনা ঘটেছে।

এসময় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর চালিয়ে মালামাল লুট করে নেয়ার অভিযোগ উঠেছে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক বেলাল হোসেন ও তার সহযোগিদের বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবীতে ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। বেলা সাড়ে ১১টার দিকে বাজারে বিক্ষোভ মিছিল ও ঘন্টাব্যাপী মানববন্ধন করে তারা।

ব্যবসায়ী ও ক্ষতিগ্রস্তরা জানায়, দীর্ঘদিন ধরে শাকচর ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক বেলাল হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাজারের ব্যবসায়ী শাহনেওয়াজ হোসেনের কাছে ৬ লাখ টাকা চাঁদা দাবী করে আসছে।

শনিবার সকালে বেলাল হোসেন ও তার লোকজন বাজারে এসে শাহনেওয়াজ হোসেনের কাছে দাবীকৃত চাঁদা দিতে বলে। এসময় ব্যবাসায়ী শাহনেওয়াজ হোসেন চাঁদা দিতে অস্বীকার করলে তাকে বেদম মারধর করে। এক পর্যায়ে দোকানে হামলা চালিয়ে ভাংচুর করে নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়।

পরে শাহনেওয়াজ হোসেনকে আহত অবস্থায় উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে মঙ্গলবার বিকেলে বেলাল হোসেন বাজারে ককটেল বিস্ফোরন করে। এতে বাজারে ব্যবসায়ীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এছাড়া বেলাল হোসেন বিরুদ্ধে বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে বেশ কয়েকবার চাঁদা নেয়ার অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। তার অত্যাচারে অতিষ্ট হাজিরহাট বাজারের ব্যবসায়ীরা।

হাজিরহাট বাজার কমিটির সাধারন সম্পাদক আবুল কাশেম জানান, বেলাল হোসেন শাকচর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক। তার চাঁদাবাজিতে অতিষ্ঠ সাধারন ব্যবসায়ীরা। দীর্ঘদিন ধরে বেলাল হোসেন আমার কাছে ৬ লাখ টাকা চাঁদা দাবী করে আসছে। চাঁদা দিতে অস্বীকার করায় আমার ছেলে ব্যবসায়ী শাহনেওয়াজ ওপর হামলা চালায়।

এক পর্যায়ে ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা করে নগদ ৫০ হাজার টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়। একই অভিযোগ করেছেন ওই বাজারের অনেক ব্যবসায়ী। তবে এ ব্যাপারে অভিযুক্ত বেলাল হোসেনের মোবাইল ফোনে বরাবর যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন ভূইয়া জানান, এ বিষয় এখানও কোন অভিযোগ পাইনি। অভিযোগ ফেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।