খুলনায় জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

খুলনায় জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

শেয়ার করুন

।। মো:আতিয়ার রহমান,খুলনা।।
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি কাউন্টার টেররিজম এবং খুলনা সিআইডি। তাদের কাছ থেকে বোমা ও আইইডি তৈরির সরঞ্জাম, মোটরসাইকেল, মোবাইলসহ জিহাদী বই উদ্ধার করা হয়। সোমবার (২৪ আগস্ট) রাতে খুলনা মেট্রো এন্ড জেলা সিআইডির সহকারী পুলিশ সুপার তাপস কর্মকার এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতরাকৃতরা হলেন, নগরীর লবনচরা থানাধীন মোহাম্মদনগর এলাকার নজরুল ইসলামের ছেলে নাসিম এবং একই এলাকার মো. খোকন মোল্লার ছেলে হাসান। সিআইডি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর ১২টা ১৫ মিনিটে নগরীর ময়লাপোতা মসজিদের সামনে অভিযান চালায় সিআইডি। এসময় সিআইডির উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে আনসার আল ইসলামের দুই সদস্য নাসিম ও হাসানকে আটক করা হয়। নাসিম মহানগরীর বানিয়াখামারের নজরুল ইসলামের ছেলে ও হাসান শরিয়তপুরের সখিপুর থানার খাসগাজীপুরের খোকন মোল্লার ছেলে। দুইজনই খুলনায় বসবাস করেন।

আটকের সময় অজ্ঞাত নামা ৫/৬ জন সহযোগী পালিয়ে যায়। জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, তারা আনসার আল ইসলামের সামরিক শাখার সক্রিয় সদস্য। তারা বোমা ও আইইডি তৈরির কারিগর। জিজ্ঞাসাবাদের পর বিকেল ৩টার দিকে নাসিমের ভাড়া বাসায় অভিযান চালিয়ে একটি এয়ারগান, এয়ারগানের গুলি ৬৩টি, গান পাউডার সদৃশ বস্ত ০৩টি কৌটা সহ ২৮৩ গ্রাম, বিয়ারিং এর বল ৪০৫টি, বারুদ ৩০০ গ্রাম, ব্যাটারির গুড়াসহ নানা সামগ্রী জব্দ করা হয়।