কিশোরগঞ্জে ৯ বছর পর যুবলীগের বর্ধিতসভা

কিশোরগঞ্জে ৯ বছর পর যুবলীগের বর্ধিতসভা

শেয়ার করুন

Kishoreganj pic 1

।। কিশোরগঞ্জ প্রতিনিধি  ।।
কিশোরগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক কমিটি হয়েছিল ২০১২ সালে। এরপর ইউনিয়ন কিংবা উপজেলা কমিটি করে জেলা সম্মেলন দূরে থাক, একটি বর্ধিত সভাও করতে পারেনি সংগঠনটি। এ কারণে নেতাকর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভ ছিল। তারা দীর্ঘদিন ধরে সম্মেলনের দাবি করে এলেও তা আর হয়ে উঠেনি।

সংগঠনের স্থবিরতা কাটিয়ে সাংগঠনকে গতিশীল করতে দীর্ঘদিন পর কেন্দ্রের হস্তক্ষেপে আজ বৃহস্পতিবার বিকেলে আয়োজন করা যুবলীগের আহবায়ক কমিটির বর্ধিত সভা। বর্ধিত সভার খবর পেয়ে পদপদবী পেতে আগ্রহী নেতাকর্মীদের মাঝে উৎসবমুখর পরিবেশ ও উচ্ছাস ফিরে আসে। তারা দলে দলে বিশাল মিছিল নিয়ে অনুষ্ঠান স্থলে হাজির হয়। ফলে জেলা পুরো জেলা যানজটে কার্যত স্থবির হয়ে পড়ে।

বিকেলে জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে আয়োজিত জেলা যুবলীগের রুদ্ধদ্বার বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল। এতে সভাপতিত্ব করেন জেলা যুবলীগের আহŸায়ক আমিনুল ইসলাম বকুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় যুবলীগের আরেক যুগ-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জেয়ার্দার সৈকত ও ঢাকা মহানগর উত্তর শাখা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন। জানা গেছে, সভায় স্থানীয় ও অন্যান্য কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

প্রধান অতিথি যুবলীগ নেতা সুব্রত পালও সংগঠনের স্থবিরতার কথা শিকার করে সাংবাদিকদের বলেন, আমরা এখন সংঠনটিকে ঢেলে সাজাচ্ছি। সম্মেলনের মাধ্যমে দলে পরিচ্ছন্ন ইমেজের লোকজনকে নিয়ে আসার চেষ্টা চলছে। আর জাতীয় সংসদ নির্বাচনেরও যেহেতু বেশিদিন নেই, তাই সামনের নির্বাচনকে নৌকার প্রাার্থীদের পক্ষে গণজোয়ার সৃষ্টি করার লক্ষে যুবলীগকে এখন থেকেই যোগ্য নেতৃত্ব দিয়ে তৈরি করা হচ্ছে সংগঠনকে।

জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য বাছির উদ্দিন রিপন, সংগঠনের স্থবিরতা, দীর্ঘদিন ধরে আহবায়ক কমিটি দিয়ে সংগঠন চালানো, ইউনিয়ন ও উপজেলাগুলোর সম্মেলন করতে না পারার ব্যর্থতা শিকার করে বলেন, আমরা এবার গতিশীল সংগঠন করতে চাই। আশা করি সম্মেলনের মাধ্য যোগ্য নেতৃত্ব বেরিয়ে আসবে।
নেতাকর্মীরা বলেন, ছাত্রলীগের সাবেক অনেক নেতাকর্মীর বয়স হয়ে গেছে। সংগঠনের স্থবিরতার কারণে তারা কোনো পদপদবী পাচ্ছে না। তাই এবার তারা সম্মেলনের মাধমে নির্বাচিত কমিটি প্রত্যাশা করছেন।

জানা গেছে, রুদ্ধদ্বার বর্ধিত সভায় সৃজনশীল ও পরিচ্ছন্ন ভাবমূর্তির নেতাকর্মীদের নেতৃত্বে নিয়ে আসার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। কেন্দ্রীয় নেতারাও বিষয়টির প্রতি ইতিবাচক মনোভাব পোষণ করেছেন।