কালিয়াকৈরে হাইওয়ে পুলিশের ব্যাপক তৎপরতা

কালিয়াকৈরে হাইওয়ে পুলিশের ব্যাপক তৎপরতা

শেয়ার করুন

IMG_20210730_152943।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর,গাজীপুর।।

করোনা মহামারী প্রতিরোধে দুই সপ্তাহের কঠোর লকডাউনের প্রথম দিন থেকেই ঢাকা টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড়ে স্বাভাবিক চিত্র বদলে দিয়েছে হাইওয়ে পুলিশ। করোনা সংক্রমণের বিস্তার রোধে হাইওয়ে পুলিশি তৎপরতা চোখে পড়ার মতো।

সরেজমিনে দেখা যায়,আজ শুক্রবার সকাল থেকে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক আগের তুলনায় একটু ব্যস্ত। রাস্তায় যানবাহন না থাকায় প্রয়োজনের তাগিদে অনেক মানুষকে পায়ে হেঁটে চলাচল করতে দেখা গেছে।কঠোর লকডাউন বাস্তবায়নে পুলিশ দুটি চেকপোস্ট বসিয়ে সড়কে অবস্থান নিয়েছেন। প্রয়োজন ছাড়া কিংবা জরুরী প্রয়োজনে যারা সড়কে বেরিয়েছেন সবাইকে মুখোমুখি হতে হচ্ছে পুলিশি জিজ্ঞাসাবাদের। সেইসাথে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হ্যান্ড মাইক ব্যবহার করে জন সাধারণকে বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং ঘরের বাইরে বের না হওয়ার আহবান জানাচ্ছেন পুলিশ।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার খারাজোড়া ও চন্দ্রা এলাকার দুইটি চেকপোস্টে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঢাকাগামী ব্যক্তিগত গাড়ির সংখ্যা কম থাকলেও চেকপোস্টের যাত্রীদের পুলিশের জেরার মুখোমুখি হতে হয়। যুক্তিগত কারণ ব্যতীত ঢাকার দিকে ব্যক্তিগত গাড়ি ঢুকতে অনুমতি দেওয়া হচ্ছে না। অসুস্থ রোগী বা যুক্তিগত কারণ দেখাতে পারলে গাড়ি অনুমতি দেওয়া হচ্ছে। যুক্তিহীন ও ভিত্তিহীন কারণে প্রয়োজন হলে মামলা ও অর্থদন্ড করা হচ্ছে।

সালনা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক জানান,’গত ২৪ ঘণ্টায় আমাদের চেকপোস্টগুলো তৎপর রয়েছে। সরকারের কঠোর লকডাউনে আমরা বদ্ধপরিকর। কেউ আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।